নাটকেই আফ্রির ব্যস্ততা

মিনহাজ কিবরিয়া পরিচালিত ‘বিফোর আই ডাই’ ছবিটি গেল ঈদুল আজহায় লন্ডনে মুক্তি পায়। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আফ্রি সেলিনা। ছবিটি এবার মুক্তি পেতে যাচ্ছে যুক্তরাজ্যে। এ কারণে আসছে ডিসেম্বরে যুক্তরাজ্য যাচ্ছেন এ অভিনেত্রী। 

 আফ্রি সেলিনা।

তিনি বললেন, “আগেরবার প্রিমিয়ারে যেতে পারিনি। এবার স্কটল্যান্ড ও সেন্ট্রাল লন্ডনে ছবিটি মুক্তি পাচ্ছে। নতুন করে মুক্তি উপলক্ষে লন্ডন যাচ্ছি। ওখানে বসে ‘বিফোর আই ডাই’ দেখব। কয়েকটি দেশে রিলিজ পাবে। ছবিটি জানুয়ারিতে বাংলাদেশে মুক্তি পেতে পারে।” 

 আফ্রি সেলিনা।

এ ছবিতে জয়া চরিত্রে অভিনয় করেছেন আফ্রি। কাজের অভিজ্ঞতা জানিয়ে বললেন, আমি সচরাচর যে কাজগুলো করি তার চেয়ে ‘বিফোর আই ডাই’-এর জয়া খান চরিত্রটি আলাদা। আমার ক্যারিয়ারে এমন চরিত্র আগে কখনো পাইনি। আমাকে নিয়ে ভাবার জন্য মানুষের মুখের দিকে চেয়েছিলাম। কেউ ভাবেননি; কিন্তু মিনহাজ কিবরিয়া ভেবেছেন। ফাইট ডিরেক্টর মাত্র চারদিনে তিন মাসের কোর্স শেষ করিয়েছেন।

 আফ্রি সেলিনা।

ইফতি আহমেদের মতো সহশিল্পী থাকার কারণে অভিনয় সহজ হয়েছে। তিনি অভিনয়ের যে জায়গা দিয়েছেন তা অন্য কোথাও পাইনি। বাংলাদেশে নিজেকে প্রকাশের যে সুযোগ হয়নি, ইউকের মতো জায়গায় সে সুযোগ হচ্ছে। এটি আমার জন্য অনেক বড় পাওয়া।

আফ্রি বর্তমানে নাটকে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সে কথা তুলে ধরে জানালেন, কয়েকটি ধারাবাহিকের কাজ চলছে। তার মধ্যে রয়েছে চ্যানেল আইতে ‘সখী সব করে রব’, মাছরাঙায় ‘অনলাইন অফলাইন’ ও আরটিভিতে ‘ঝড়ের পাখি’। এ ছাড়া কয়েকটি খণ্ড নাটকের কাজ করেছি। টিভিসি-ওভিসির কাজ চলছে। 

 আফ্রি সেলিনা।

গত ঈদে চ্যানেল আইতে প্রিমিয়ার হয়েছে আফ্রি অভিনীত ‘ইস্টিশন’ ছবিটির। ওই ছবি প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, মাসুম রেজার চিত্রনাট্যে রাসেল আহমেদ নির্মাণ করেছেন ‘ইস্টিশন’। ঈদের পঞ্চম দিন ছবিটি চ্যানেল আইতে প্রিমিয়ার হয়েছে। মোটামুটি ভালো সাড়া পেয়েছি। বিশেষ করে সিনেমা সংশ্লিষ্ট যারা ছিলেন।

 আফ্রি সেলিনা।

 সিনেমায় থিতু হওয়ার কথা ছিল আফ্রির। তা হয়ে ওঠেনি নানা কারণে। আফ্রি অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অন্যপ’। নাঈম তালুকদারের পরিচালনায় এই ছবিতে আফ্রি অভিনয় করেছিলেন ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে। তবে ছবিটির কাজ এখনো অসম্পূর্ণ রয়ে গেছে। অনন্য মামুন নির্দেশিত আনিসুর রহমান মিলনের বিপরীতে ‘রোমান্স’ চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি।

 আফ্রি সেলিনা।

ছাড়াও ইদ্রিস হায়দার নির্দেশিত প্রথম চলচ্চিত্র ‘নীল ফড়িং’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন আফ্রি। তিনি এখন নাটকেও কাজ করছেন নিয়মিত। 

আফ্রির মতে, ক্যারিয়ারের শুরুতে সিনেমায় ফোকাস করেছিলাম; কিন্তু শুধু সিনেমা করে জীবনযাপন করার মতো আর্টিস্ট হয়ে উঠিনি। তাই নাটক, ওয়েব ফিকশন, বিজ্ঞাপনচিত্রে কাজ করছি। যখন যে কাজের সুযোগ হচ্ছে সেটি করছি। নাটক করে দর্শকের যে ভালোবাসা পাচ্ছি তা সিনেমায় কখনো পাইনি।

 আফ্রি সেলিনা।

ওটিটি প্ল্যাটফর্মে কাজের বিষয়ে আফ্রি বলেন, আমি বঙ্গর ‘কুলেজ’ সিজন টুতে তন্বী চরিত্রে অভিনয় শুরু করেছি। আমার সহশিল্পী আরশ, অ্যালেন শুভ্র, অর্ণব সাব্বির প্রমুখ। এ কাজটি নিয়ে আশাবাদী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //