বাসের হেল্পার সাফা কবির!

ভাবনা আক্তার। তিনি দোলনচাঁপা বাসে একজন নারী বাসচালকের হেল্পার হিসেবে কাজ করেন। কয়েক দিন আগেই দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ হয় খবরটি। তবে এর আগে বিক্রয়কর্মী হিসেবে কাজ করতেন একটি দোকানে। কিন্তু সেখানে বেশি সময় দিতে হতো।

এতে নিজের সংসারে সময় দিতে হিমশিম খেতেন ভাবনা। তাই একপ্রকার বাধ্য হয়েই বাসের হেল্পারের কাজ নেন তিনি। কারণ, কাজটা কষ্টকর হলেও অনেক সম্মানজনক বলে মনে করেন তিনি।

নির্মাতা অলোক হাসান বাস্তব জীবনের ভাবনাকে পর্দায় রূপ দিলেন। তার জীবনের গল্প অবলম্বনে একটি নাটক নির্মাণ করেছেন তিনি। আর সেই ভাবনার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির।

গতকাল শুক্রবার (২৩ ডিসেম্বর) নাটকটির শুটিং শেষ হয়েছে। ঢাকার কড়াইল বস্তিতে, শাপলা চত্বর, কুড়িল ফ্লাইওভার, ও আবদুল্লাহপুরের কামারপাড়া বাসস্ট্যান্ডে নাটকটির শুটিং করা হয়েছে বলে জানা গেছে।

নির্মাতা আলোক হাসান জানান, সাধারণত বাসে নারী হেল্পারদের দেখা যায় না। পত্রিকায় ভাবনা নামের ওই মেয়েটির খবর পড়ার পর আমার হৃদয়ে সেটা দাগ কেটে যায়। আর তখনই সিদ্ধান্ত নিই নাটকটি বানানোর।

প্রসঙ্গত, নাটকটির চিত্রনাট্য লিখেছেন শফিকুর রহমান শান্তনু। এতে সাফা ছাড়াও আরও অভিনয় করেছেন, মনোজ প্রামাণিক, আমানুল হক হেলাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //