‘লাভ সেমিস্টার’ দিয়ে আলোচনায় নিহা

গেল ঈদে অসংখ্য নাটকের ভিড়ে আলাদাভাবে নজর কেড়েছে প্রবীর রায় চৌধুরীর ‘লাভ সেমিস্টার’। এ নাটকের মাধ্যমে অভিষিক্ত হয়েছেন নবাগতা নাজনীন নাহার নিহা। জোভানের সাথে নিহার রসায়ন মুগ্ধ করেছে দর্শকদের। নাটকটির ভিউও বাড়ছে তরতর করে। হুট করে আলোচনায় চলে এসেছেন মিষ্টি মেয়ে নিহা।

তিনি জানালেন, ‘লাভ সেমিস্টার’ আমার প্রথম কাজ। প্রবীরদা সাধারণত তারকাদের নিয়ে কাজ করেন। তিনি আমাকে নিয়ে কাজ করলেন আর সেটি এভাবে দর্শকপ্রিয় হয়ে উঠবে ভাবিনি। সবাই প্রশংসা করছে। অনেক ভালো লাগছে। নাটকের দুটো গানের মধ্যে ‘তোমাকে চাই’ আমার ভীষণ প্রিয়। গানটি প্রথম শুনেই ভালো লেগে যায়। নাটকটিতে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে নিহা বলেন, কাজের অভিজ্ঞতা দারুণ ছিলো। আমি ক্যামেরার সামনে দাঁড়াতে লজ্জা পেতাম। তাই প্রবীরদা আমার প্রথম দৃশ্যই রাখেন বৃষ্টিতে ভেজার। যেখানে আমার কোনও সংলাপ ছিলো না। তাছাড়া জোভান ভাইয়া অনেক সহযোগিতা করেছেন। তার শুটিংয়ের সময় আমাকে রেখেছেন। যাতে সহজ হতে পারি। কাজ করতে গিয়ে দেখলাম শুটিংয়ের ভয় আর নেই।

ঈদের পরপর নেপাল ঘুরে এসেছেন নিহা। ইমরান মাহমুদুলের সাথে মিউজিক ভিডিওর কাজ শেষ করেছেন তিনি। এ অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, এবারই প্রথম মিউজিক ভিডিওর কাজ করেছি। ঢাকায় ও নেপালে শুটিং হয়েছে। ইমরান আমার ভালো বন্ধু। ইউনিটের সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকায় কাজটি করা সহজ হয়েছে।

নিহার ক্যারিয়ার শুরু হয় বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে। ২০২০ সালের শুরুতে কিছু ফটোশুট করেন তিনি। সে সূত্রে ডাক আসে অমিতাভ রেজা চৌধুরীর তরফ হতে। করেন প্যারাসুটের বিজ্ঞাপনচিত্র। এরপর তিনি একে একে কাজ করেন প্রাণ ফ্রুট জুস, সিলন টি ইত্যাদির বিজ্ঞাপনচিত্র। 

নিহার ভাষ্য, আমি লকডাউনের আগে কয়েকটি ফটোশুট করি। লকডাউনের পর রফিকুল ইসলাম ভাইয়ের কাছে পোর্টফোলিও তৈরি করি। তিনি আমাকে শিখিয়েছেন খুঁটিনাটি নানান বিষয়। আমি তার কাছে কৃতজ্ঞ। পাশাপাশি আমার কাজিন মেজবাহর কাছেও। প্রথম ফটোশুট তার কথাতেই করেছিলাম।

নাটকে অভিনয়ের প্রস্তাব তিনি আগেও পেয়েছিলেন। কিন্তু সাহস করে উঠতে পারেননি। প্রবীর রায় চৌধুরীর গল্প পছন্দ হওয়ায় রাজি হয়ে গেলেন।

অভিনেত্রী জানালেন, আমি সবসময় চেয়েছি একজন দর্শক হিসেবে নিজের কাজ দেখতে। যাতে করে ভুলগুলো চোখে পড়ে। নিজেকে শুধরে নিতে পারি। আগামীতে কাজ করবো। সেটা ওটিটিও হতে পারে যদি গল্প ভালো হয়। আর নাটকে তো কাজ করবোই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //