অভিনয়ে মনোযোগী এনিলা

চলতি সময়ের ব্যস্ত অভিনেত্রী এনিলা তানজুম। মডেলিং দিয়ে তার ক্যারিয়ার শুরু। অভিনয়ের বাইরে উপস্থাপনাও করছেন। তবে এখন তিনি অভিনয়ে মনোযোগী। সমানতালে খণ্ড ও ধারাবাহিক নাটকে কাজ করছেন।

সম্প্রতি তিনটি ধারাবাহিক নাটকের কাজ করেছেন বলে জানান এ গ্ল্যামারকন্যা। যার একটিতে তার সহশিল্পী তারকা অভিনেতা মোশাররফ করিম। ‘ঘরের শত্রু বিভীষণ’ শীর্ষক নাটকটি পরিচালনা করছেন সাজিন আহমেদ বাবু। এ ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে মোশাররফ করিমের প্রতি মুগ্ধতা বাড়ছে এনিলার। সে কথা জানিয়ে তিনি বললেন, মোশাররফ করিম চমৎকার একজন মানুষ। ভীষণ কো-অপারেটিভ। তার মাঝে কোনো স্টারডম নেই। তিনি নিজে দায়িত্ব নিয়ে অভিনয়ের টুকিটাকি বিষয় বুঝিয়ে দেন। শুধু আমাকে নয়, নতুন যারাই তার সাথে কাজ করে- সবাইকে তিনি সহযোগিতা করেন। তার মতো অভিনেতার সাথে কাজ করে অনেক কিছু শেখা যায়। এর বাইরে আরও দুটো ধারাবাহিকের কাজ চলছে এনিলার। সে দুটো হলো কায়সার আহমেদের ‘গোলমাল’ ও ‘বকুলপুর’। এছাড়া নিয়মিত কাজ করছেন বিভিন্ন খণ্ড নাটকে। ওটিটি তথা ওয়েব প্ল্যাটফর্মে এখনো এনিলাকে দেখা যায়নি। তবে শিগগির এ মাধ্যমে পা দিচ্ছেন বলে আভাস দিলেন তিনি। 

ওটিটিতে কাজের ক্ষেত্রে তার বক্তব্য, আমি ওটিটিতে কাজ করতে আগ্রহী। আমার কাছে বেশ কিছু কাজের প্রস্তাব এসেছিল। কিন্তু চরিত্র-গল্প জুতসই লাগেনি। আসলে যে চরিত্রে কাজ করব, গল্পে তার গ্রহণযোগ্যতা কতটুকু তাও দেখতে হয়। আবার সে চরিত্র করে আরাম পাব কি না সেটাও একটা ব্যাপার। সব মিলিয়ে ভালো চরিত্র ও গল্পের জন্য অপেক্ষা করছি। কথা প্রসঙ্গে এনিলা জানালেন তার কাছে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসছে। তার ভাষ্য, বড়পর্দায় কাজের কথাবার্তা চলছে। আমি গল্পনির্ভর চলচ্চিত্রে অভিনয় করতে চাই। আমার চরিত্রটাও হবে অন্যরকম। যদি সবকিছু মিলে যায় তাহলে বড়পর্দায় দেখতে পাবেন। 

অভিনেত্রী আরও জানালেন তিনি ইদানীং বুঝেশুনে কাজ করছেন। খণ্ড নাটক ও ধারাবাহিকের কাজ করছেন; তবে যে কাজের প্রস্তাব আসছে সে কাজ করছেন না। এনিলার মতে, আমি এখন ভিউ নিয়ে ভাবছি না। মানসম্মত কাজে বিশ্বাসী। এ জন্য গতানুগতিক সব কাজ করছি না। বেছে বেছে কাজ করার চেষ্টা করছি। অভিনয়েই ফোকাস করছি।

অন্যদিকে, সম্প্রতি অভিনয়ের স্বীকৃতি হিসেবে স্টার কমিউনিকেশন পারফর্ম্যান্স অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। পুরস্কার গ্রহণ করেন কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা ও খুরশিদ আলমের হাত হতে। সেজন্য উচ্ছ্বসিত এনিলা বললেন, পুরস্কার সবসময়ই আনন্দের। একেকটি পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। দুই জন খ্যাতিমান ব্যক্তির হাত থেকে পুরস্কার পাওয়া ভীষণ আনন্দের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //