মাহির খানিকটা অপ্রাপ্তি ও অতৃপ্তির বছর

অল্পদিনে ছোটপর্দায় দর্শকপ্রিয়তা পেয়েছেন সামিরা খান মাহি। জীবনঘনিষ্ঠ চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকের মনের জমি দখল করেছেন তিনি। জনপ্রিয়তা ও ব্যস্ততার ভিড়ভাট্টা সামলে একের পর এক কাজ করছেন। তার নাটক দেখতে ইউটিউবে মৌমাছির মতো ভিড় করেন দর্শক। সাম্প্রতিক দেশকালের কাছে মাহি খুলেছিলেন মনের আগল। সাক্ষাৎকার নিয়েছেন অনিন্দ্য শুভ...

ব্যস্ততা কী নিয়ে?
ব্যস্ততার পুরোটাই খণ্ড নাটক নিয়ে। ১০ তারিখ থেকে শুটিং শুরু হয়েছে। চলবে ২১ তারিখ পর্যন্ত। নাটকগুলোর একটিতে আমার সঙ্গে আছেন মুশফিক আর ফারহান। নিলয় আলমগীর ও খায়রুল বাশারের সঙ্গে করছি দুটি করে নাটক।

থার্টি ফার্স্ট নাইট নিয়ে পরিকল্পনা কী? 
থার্টি ফার্স্টটা দেশের বাইরে কাটানোর প্ল্যান আছে। ফ্যামিলির সঙ্গে কাটাতে চাই। সম্ভবত ব্যাংকক থাকব ওই সময়।

তুলনামূলকভাবে এ বছর কম কাজ এসেছে আপনার। কারণ কী? 
ঈদের পর থেকে এ রকম চলছে। কেননা আমার মনে হয়েছে নিজেকে সময় দেওয়া উচিত। খাওয়া, ঘুম, ওয়ার্ক আউট ঠিকঠাকমতো করা উচিত। প্রতিদিন শুটিং থাকলে সেটি সম্ভবও না। ওই জায়গা থেকে কাজ কম করার সিদ্ধান্ত নেওয়া। মাঝের দুই বছর টানা ব্যস্ত ছিলাম। চাইলেও ওয়ার্ক আউট ঠিকমতো করতে পারতাম না। ওজন বেড়েছিল। নিজেকে স্ক্রিনে দেখতে ভালো না লাগলে আত্মবিশ্বাস কমে যায়। সব মিলিয়ে মনে হলো সময় নেই। সে কারণেই কাজ একটু কমিয়ে দিয়েছি।’

বছরটা কেমন কাটল? 
গত বছর আমার কাজের ভালো একটা ফিডব্যাক ছিল। নিজেও বেশ তৃপ্ত ছিলাম। কিন্তু তুলনামূলকভাবে এ বছর মনে হয় না বলার মতো কাজ করা হয়েছে। যদিও এবারও আমার কাজগুলোতে ভিউয়ের (ইউটিউবে দর্শক সংখ্যা) কমতি নেই। কিন্তু তৃপ্তির একটা বিষয় আছে। যেমন গত বছর ‘হাঙর’ নাটক নিয়ে অনেক আলোচনা হয়েছে। অনেক প্রশংসা পেয়েছি। এ বছর তেমনটা হয়নি। ওই জায়গা থেকে একটা অপ্রাপ্তি, অতৃপ্তি আছে।

এ বছর প্রথম ওয়েব সিরিজে যুক্ত হয়েছেন। বছর শেষে সেটি নিয়ে মন্তব্য কী আপনার? 
ওয়েব সিরিজটা নিয়ে যেখান থেকে মনে হয়েছে সুনাম শোনা উচিত সেখান থেকে শুনেছি। কিন্তু দর্শকের জায়গা থেকে মনে হয় ওই ব্যাপারটা হয়ে ওঠেনি। কিন্তু কাজটি ভালো ছিল। অনেক ভালো ভালো তারকার সঙ্গে কাজটি হয়েছে। আমার অভিজ্ঞতা হয়েছে। তারাও আমার অভিনয় দেখেছেন।

ভক্তরা আপনাকে সিনেমায় চায়। আপনি কী ভাবছেন? 
সুযোগ পেলে অবশ্যই করব। তবে এটা নির্ভর করছে ভালো গল্প ও টিমের ওপর। সবাই চায় তার প্রথম কাজটি খুব ভালো হোক। আমিও এর ব্যতিক্রম নই। অপেক্ষায় আছি। ব্যাটে-বলে মিললেই করব। এরই মধ্যে একটি কাজের ব্যাপারে কথা হয়েছে। তবে ওই টিম অন্য একটি সিনেমা নিয়ে ব্যস্ত। সেটি হলেই এটা নিয়ে নামবে তারা। এখনো স্ক্রিপ্ট নিয়ে বসা হয়নি। চূড়ান্ত আলোচনা হলে বোঝা যাবে।

নতুন বছর কোনো খবর দেবেন? 
নতুন বছর নতুন ওয়েব সিরিজ আসছে। জানুয়ারির মাঝামাঝিতে কাজ শুরু হওয়ার কথা। তবে এখনই বিস্তারিত বলতে চাই না। সব গুছিয়েই খবরটি জানাতে চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //