তারকাবহুল ধারাবাহিক ‘ফাঁপর’

জনপ্রিয় নাট্যনির্মাতা ফরিদুল হাসান সম্প্রতি নির্মাণ করেছেন তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। দুই ফাঁপড়বাজের গল্পে নাটকটি নির্মিত হয়েছে। এর কেন্দ্রীয় দুই চরিত্র বদরুল ও মজনু। এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আখম হাসান (বদরুল) ও যাহের আলভী (মজনু)। নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল।

আগামী ৯ জানুয়ারি থেকে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন এর নির্মাতা।

ফরিদুল হাসান জানান, ‘ফাঁপর’ নাটকটির গল্প ঢাকা শহরের একটি মহল্লাকে ঘিরে। যেই মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে দেখাতে বিভিন্ন ভাবে একে অপরের সাথে প্রতিনিয়ত ফাঁপরবাজি করতে থাকে। এখানে কেউ যেন হারতে রাজি না। তারই ফলশ্রুতিতে একটার পর একটা সমস্যার সৃষ্টি হয়। মহল্লার যুবকরা প্রচণ্ড আড্ডাবাজ। সেই আড্ডার যেমন বিষয়বস্তুর কোন লিমিট থাকে না, ফাঁপরবাজিও থাকে লাগামছাড়া। দিনে দিনে কে কার চাইতে বেশি ফাঁপড় দিতে পারে তাই নিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

নাটকটিতে এমনি দুই ফাঁপড়বাজ বদরুল ও মজনু। ফাঁপরবাজিতে এই দুইজন কেউ কারো থেকে কম না। নাটকের শুরুতে বদরুল বিদেশ থেকে আসে পাঁচটা লাগেজ নিয়ে। মহল্লার ছোট ভাইদের জানিয়ে দেয় সে বিদেশ থেকে পাঁচ লাগেজ ভর্তি করে ডলার নিয়ে এসেছে। মহল্লায় তাকে নিয়ে হৈচৈ পড়ে যায়। তরুণরা কারণে-অকারণে তার তোষামদি করতে শুরু করে এবং তরুণীরা এসে তার সাথে ভাব জমায়, প্রেম করতে চায়। বদরুল সেসব উপভোগ করে। মজনু সঙ্গত কারণেই এসবের বিরোধীতা করে।

এদিকে, মজনুর প্রেমিকা মিলির বিয়ে হয়ে গেছে অন্য একজনের সঙ্গে। মজনু তার প্রাক্তন প্রেমিকার মনে জ্বালা ধরাতে তাকে দেখিয়ে দেখিয়ে নতুন প্রেমের অভিনয় করে এক তারকার সাথে। কিন্তু এরপরই বাঁধে বিপত্তি। এভাবেই ‘ফাঁপর’ ধারাবাহিক নাটকটি গল্প এগিয়ে যাবে।

এ প্রসঙ্গে পরিচালক ফরিদুল হাসান বলেন, এই সময়ে যারা নাটক দেখে অভ্যস্ত তাদের কথা মাথায় রেখেই ‘ফাঁপড়’ নাটকটি নির্মাণ করা হয়েছে। আশা করি, এই দর্শকদের সাথে অন্যদেরও ভালো লাগবে।

নাট্যকার জাকির হোসেন উজ্জ্বল বলেন, ‘ফাঁপর’ নাটকটি সমসাময়িক বিষয় নিয়ে লেখা। যেটাকে আমরা নাটকের ভাষায় ‘ট্রেন্ডি’ বলে থাকি। হাস্যরসাত্নক ভাবে গল্প এগিয়ে গেলেও সামাজিক দায়বদ্ধতা থেকে নাটকটিতে কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।

আখম হাসান ও যাহের আলভী ছাড়াও এই ধারাবাহিক নাটকটিতে আরও অভিনয় করেছেন—মনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মানসী প্রকৃতি, ফারজানা আহসান মিহি, স্বর্ণলতা, ওয়ালিউল হক রুমী, শহিদুল্লাহ সবুজ, সিয়াম নাসির, তন্ময় সোহেল, আমিন আজাদ, নাফিসা, আনোয়ার শাহী, সঞ্জিব আহমেদ প্রমুখ। ধারাবাহিক নাটকটি প্রযোজনা করেছেন প্রচেষ্টা এ্যাড মিডিয়ার কর্ণধার মোজাফ্ফর হোসেন দিপু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //