করোনা নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্যে বিনিয়োগে জরুরি: ডব্লিউএইচও

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগের উপর জোর দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদ্রোস আধানম গেব্রিয়েসাস।

গতকাল সোমবার (২ নভেম্বর) ডব্লিউএইচওর নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তেদ্রোস বলেন, চিকিত্সা ও বিজ্ঞানের চেয়ে অনেক বেশি কিছু হলো জনস্বাস্থ্য এবং এটি ব্যক্তির চেয়ে আরো বড়। আমরা যদি স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগ করি তবে অনেক কিছু আশা করতে পারি। আমরা এ করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে পারি ও আমাদের সময়ের অন্যান্য চ্যালেঞ্জ মোকাবিলায় একসাথে এগিয়ে যেতে পারি।

তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থা ও বৈশ্বিক প্রস্তুতি শুধু ভবিষ্যতের বিনিয়োগই নয়, আজকের দিনে কভিড-১৯ তৈরি স্বাস্থ্য সঙ্কটে আমাদের সাড়াদানের ভিত্তি।

সেলফ কোয়ারেন্টিইনে থেকে ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে ডব্লিউএইচও প্রধান বলেন, সপ্তাহের ছুটির দিনগুলোতে ইউরোপ ও উত্তর আমেরিকার কয়েকটি দেশে কভিড-১৯ আক্রান্তের ঘটনা বেড়েছে।

তিনি আরো বলেন, আর খুব বেশি দেরি হয়নি, সুযোগগুলোকে কাজে লাগান। বিশ্ব নেতাদের পদক্ষেপ নেয়ার জন্য আরেক গুরুত্বপূর্ণ মুহূর্ত এখন। জনগণকে নিয়ে একেই উদ্দেশ্যে কাজ করতে হবে।

সম্প্রতি করোনা পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে আসায় তেদ্রোস সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন। বিষয়টি এক টুইট বার্তায় নিজেই নিশ্চিত করে তিনি জানিয়েছেন, বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো আছে। তার দেহে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। -ইউএনবি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //