বিশ্বে করোনায় আরও সাড়ে ৮ হাজার জনের মৃত্যু

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত একদিনে আরও সাড়ে আট হাজার জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৪ হাজার ২৩৩ জন। এ নিয়ে বিশ্বে এ ভাইরাসে মোট মৃত্যু বেড়ে হয়েছে ৪৯ লাখ ৯৬ হাজার ৩৩৭ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হলো ২৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৯১৯ জন।

শুক্রবার (২৯ অক্টোবর) পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৬৬ লাখ ৮৫ হাজার ১৪৫ জন এবং মোট মৃত্যু হয়েছে সাত লাখ ৬৩ হাজার ৭৮৪ জনের।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ৪৫ হাজার ৫৩০ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৫৭ হাজার ২২১ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে দুই কোটি ১৭ লাখ ৮১ হাজার ৪৩৬ জনে। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ সাত হাজার ১২৫ জন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এর কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //