জাতিসংঘ সদর দপ্তরের বাইরে অস্ত্রসহ এক ব্যক্তি আটক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘ সদর দপ্তরের সামনে থেকে অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটকের আগে ওই ব্যক্তি সংস্থাটির দপ্তরের বাইরে অবস্থান নিয়ে নিজের গলায় একটি শটগান ধরে রেখেছিলেন। পরে আত্মসমর্পণ করলে তাকে হেফাজতে নেয় পুলিশ।

বার্তাসংস্থা রয়টার্স শুক্রবার (৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এই ঘটনা ঘটে।

নিউইয়র্ক শহরের পুলিশ বিভাগ জানিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করা হয়েছে এবং জাতিসংঘ সদর দপ্তর ও এর আশপাশের এলাকায় এখন কোনো হুমকি নেই।

সরাসরি সম্প্রচারিত ভিডিওতে দেখা যায়, ম্যানহাটনের পূর্ব দিকে জাতিসংঘ সদর দপ্তরের কম্পাউন্ডের নিরাপত্তা বেষ্টনীর বাইরে পুলিশের কাছে অস্ত্রধারী এক ব্যক্তি আত্মসমর্পণ করছে। পরে অভিযুক্তের হাত থেকে অস্ত্র কেড়ে নিয়ে আটক করে পুলিশ।

পরে টুইটারে দেওয়া এক বার্তায় নিউইয়র্ক শহরের পুলিশ বিভাগ জানায়, ‘অভিযুক্ত ওই ব্যক্তি পুলিশ হেফাজতে আছে এবং জনসাধারণের জন্য এখন কোনো হুমকি নেই।’

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ওই ব্যক্তিকে বন্দুক হাতে জাতিসংঘ সদর দপ্তরের প্রধান ফটকের বাইরে দেখতে পাওয়া যায়। এরপরেই জাতিসংঘের দরজা বন্ধ করে দেওয়া হয়। এর প্রায় তিন ঘণ্টা পর তাকে আটক করা হয়। আটকের সময় ওই ব্যক্তি নিজের গলায় বন্দুক ধরে রেখেছিলেন।

পুলিশের ভাষ্য, আটককৃত ব্যক্তি নিরাপত্তা বিধি লঙ্ঘন করার কোনো চেষ্টা করেননি বলেই তাদের কাছে মনে হয়েছে। আর তাই এই ঘটনায় সাধারণ মানুষের জীবনও কোনো ঝুঁকির মধ্যে পড়েনি।

অবশ্য ভবনের ঠিক বাইরে অস্ত্রধারী শনাক্ত হওয়ার পর তাৎক্ষণিকভাবে জাতিসংঘ কমপ্লেক্স সাময়িকভাবে লকডাউন করে পুলিশ। নিউইয়র্ক পুলিশের মুখপাত্র জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তির বয়স ষাটের ঘরে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //