‘লাশ পড়বে শ্মশানে’ মামলায় খালাস মিঠুন

ভারতের চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে সহিংসতায় উসকানি দেয়ার মামলা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিচারপতি কৌশিক চন্দের একক বেঞ্চ তাকে খালাসের এ রায় দেয়।

বিচারপতি কৌশিক চন্দ বলেন,‘এখন অনেক অভিনেতাই রাজনীতি করছেন। অনেকে মনোরঞ্জনের জন্য এ জাতীয় কথা বলেই থাকেন। উনি তা স্বীকারও করেছেন। ফলে তার মধ্যে কোনো সহিংসতা খুঁজে পায়নি আদালত।’

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে বিজেপির জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়ে মিঠুন চক্রবর্তী তার ভাষণে তারই অভিনীত সিনেমার একাধিক ডায়লগ বলেন। এর মধ্যে ছিল- ‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে’। ’জাত গোখরো’ ইত্যাদি।

পরে নির্বাচনে মিঠুনের বিরুদ্ধে সহিংসতা ছড়ানোর অভিযোগে মানিকতলা থানায় অভিযোগ দেয় তৃণমূল, হয় মামলা। মানিকতলা থানার পুলিশ এ ব্যাপারে একাধিকবার মিঠুনকে জিজ্ঞাসাবাদও করে। মিঠুন পুলিশকে জানান, মানুষের অনুরোধে মনোরঞ্জনের জন্য সিনেমার ডায়লগ বলেছেন, অন্য কোনো উদ্দেশ্য নয়।

এরপর তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো অযৌক্তিক, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মামলা খারিজ করার জন্য আদালতের দ্বারস্থ হন মিঠুন। সর্বশেষ বৃহস্পতিবার বিচারপতি কৌশিক চন্দ মিঠুনের বিরুদ্ধে তৃণমূলের করা সহিংসতায় মদত দেয়ার অভিযোগের মামলা খারিজ করে দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //