আর্মেনিয়ায় শপিংমলে বিস্ফোরণ, নিহত ৫

আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানের একটি শপিংমলের আতশবাজি গুদামে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন নিহত ও ৬০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। 

আজ সোমবার (১৫ আগস্ট) রুশ সংবাদ সংস্থা তাস আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরেছে।

বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে জীবিতদের উদ্ধারে তৎপরতা বহাল রেখেছে। পথচারীরাও ক্ষতিগ্রস্তদের নিরাপদ এলাকায় যেতে সাহায্য করেছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানী ইয়েরেভানের একটি মার্কেটে দুটি বড় বিস্ফোরণ হয়। এতে হতাহতের এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর ভিডিও ফুটেজে সারমুলু বাজারের ভবন থেকে ধূসর ধোঁয়া উড়তে দেখা গেছে। ওই এলাকা থেকে লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, আতশবাজির বিস্ফোরণ সবকিছু এক মিনিটের মধ্যে ধ্বংস করে দিয়েছে। মানুষজন দোকানগুলো থেকে বের হতে পারেনি।

আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, প্রাথমিক তথ্যে দুটি বড় বিস্ফোরণে আতশবাজি রাখা ভবন ধসে পড়ার ইঙ্গিত মিলেছে। এরপর আগুন ধরে যায়। পাঁচ জন নিহতের পাশাপাশি অন্তত ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে।

ইয়েরেভানের মেয়রের কার্যালয় জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচে কতজন আটকা পড়েছেন তা এখনো জানা যাচ্ছে না। মৃতের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //