ICT Division

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে ‘হত্যার চেষ্টা’

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি করার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দেশটির রাজধানী বুয়েনস আইরেসে তার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন ক্রিস্টিনা। গাড়ি থেকে নেমে ক্রিস্টিনা তার সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছিলেন। এসময় ভিড়ের মধ্যে থাকা এক ব্যক্তি খুব কাছ থেকে ক্রিস্টিনা কির্চনারের মুখ বরাবর পিস্তল ধরে গুলি করার চেষ্টা করে। তবে তার অস্ত্র থেকে গুলি বের হয়নি।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ৩৫ বছর বয়সী একজন ব্রাজিলিয়ান নাগরিককে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে। বন্দুকধারী ওই ব্যক্তির নাম ফার্নান্দো আন্দ্রে সাবাগ মন্টিয়েল। ঘটনার পরপরই তাকে হেফাজতে নেওয়া হয়েছে। তবে কি কারণে এ হামলা তা এখনো জানা যায়নি। হামলার উদ্দেশ্য খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

এই ঘটনার পর গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) গভীর রাতে জাতির উদ্দেশে ভাষণে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেছেন, ক্রিস্টিনা বেঁচে আছেন কারণ,পাঁচটি গুলি সম্বলিত বন্দুকটি প্রযুক্তিগত ট্রুটির কারনে গুলি ছোড়েনি।

তিনি এটিকে ১৯৮৩ সালে ‘আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের পর থেকে সবচেয়ে গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেন। রাজনৈতিক নেতাদের এবং নাগরিক সমাজকে এ ঘটনা প্রত্যাখ্যান করার আহ্বান জানান তিনি।

২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট ছিলেন ক্রিস্টিনা। এরপর ২০১৯ সালে জোট সরকারের ভাইস প্রেসিডেন্ট হন। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা চলোমান রয়েছে। বিচারে দোষী সাব্যস্ত হলে, তাকে ১২ বছরের জেল এবং রাজনীতি থেকে আজীবন নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //