কানাডায় আদিবাসী সম্প্রদায়ের ওপর ছুরি হামলা, নিহত ১০

কানাডায় এক আদিবাসী সম্প্রদায় ও তাদের নিকটবর্তী এলাকায় অতর্কিত ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। 

দেশটির সাসকাচোয়ান প্রদেশে গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। পুলিশ ইতোমধ্যে হামলায় জড়িত সন্দেহে দুজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

পুলিশের বরাত দিয়ে আজ সোমবার (৫ সেপ্টেম্বর) রয়টার্স এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনাটিকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশটিতে চাঞ্চল্য ছড়িয়েছে। দেশের ওয়েলডন শহরের কাছে জেমস স্মিথ ক্রি নেশনে ডেমিয়ান (৩০) ও মাইলস স্যান্ডারসন (৩১) নামে দুই ব্যক্তি ওই ছুরি হামলা চালান। 

হতাহতের সংখ্যা নিশ্চিত করে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ব্ল্যাকমোর জানান, স্থানীয় সময় গতকাল রবিবার জেমস ক্রি নেশনের দুই জায়গায় ছুরি নিয়ে স্থানীয় বাসিন্দাদের ওপর হামলা চালান ওই দুই ব্যক্তি।

আহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি আশঙ্কা করেছেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযুক্তরা একাধিক ব্যক্তির ওপর হামলার পর একটি কালো রঙের নিসান গাড়িতে করে পালিয়ে যান। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা মদ্যপ অবস্থায় হামলা চালান বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, জেমস স্মিথ ক্রি নেশনের বাসিন্দার সংখ্যা আড়াই হাজার। স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিট নাগাদ ব্ল্যাকমোর পুলিশের কাছে প্রথম ফোন আসে যে, এক ব্যক্তি তার প্রতিবেশীকে ছুরি দিয়ে কোপাচ্ছেন। এরপরই একের পর এক ফোন আসতে শুরু করে। সবাই ছুরি দিয়ে হামলার অভিযোগই জানান। সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, অভিযুক্তরা প্রথমে বেশ কয়েকজনকে নিশানা বানিয়ে হামলা চালালেও পরে এলোপাথাড়ি হামলা চালান। তাদের সামনে যারাই ছিল, তাদের ছুরি দিয়ে কোপান তারা। গোটা ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে গেছে। জারি করা হয়েছে জরুরি অবস্থা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //