ইসরায়েলি বাহিনীর হাতে ২ ফিলিস্তিনি নিহত

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের উত্তরাংশে ইহুদিবাদীদের হামলায় দুই ফিলিস্তিনি নিহতের খবর পাওয়া গেছে। যখন ইহুদিবাদী ইসরায়েলি সেনারা যখন পশ্চিম তীরে বর্বরতার মাত্রা বাড়িয়েছে এবং ফিলিস্তিনিদের ঘরবাড়িতে তল্লাশিসহ নানা ধরনের অত্যাচারের কারণে পশ্চিম তীর জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে তখন নতুন করে এই দুই ফিলিস্তিনিকে হত্যা করা হলো।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালের দিকে এক বিবৃতিতে ইসরায়েলি বাহিনী এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, পশ্চিম তীরের জেনিন শহরের নিরাপত্তা সীমান্তের খুব কাছাকাছি দুই ফিলিস্তিনিকে সনাক্ত করা হয় এবং তাদেরকে ইসরায়েলি সেনারা আটক করার চেষ্টা করলে ওই দুই ফিলিস্তিনি গুলি ছোঁড়ে। তখন ইসরায়েলি সেনারা ওই দুই ফিলিস্তিনি সন্দেহভাজনের ওপর পাল্টা গুলি চালায়।

ফিলিস্তিনের গণমাধ্যম নিহত দুই ফিলিস্তিনির পরিচয় প্রকাশ করেছে। এদের একজন হচ্ছেন আহমাদ আবেদ এবং অন্যজন হচ্ছেন আব্দুর রহমান আবেদ। তারা দুজনেই জেনিন শহরের কাফ্‌র দান এলাকার বাসিন্দা।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করছে ফিলিস্তিনিরা গুলি চালিয়েছে কিন্তু তাদের কোনো সেনা হতাহত হয়নি এবং এ ব্যাপারে আর কিছু জানা যায়নি। এই হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা আগে একই এলাকায় ইহুদিবাদি ইসরায়েলের একটি ইঞ্জিনিয়ারিং ভেহিকেলের ওপর ফিলিস্তিনিরা গুলিবর্ষণ করেছে। তবে ওই ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //