বিশ্বে করোনায় আরো ৪৬২ মৃত্যু, কমেছে শনাক্ত

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৬২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৪৬ হাজার ২২৩ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২ লাখ ৫৯ হাজার ৯৫৪ জন। সে হিসেবে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ৫৮৪ জনে।

আজ সোমবার (৫ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

এর আগে, গতকাল রবিবার (৪ ডিসেম্বর) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬০১ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩ লাখ ১২ হাজার ৪২১ জন।

ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে এশিয়ার দেশ জাপানে। এখানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৫৬৬ জন, আর মারা গেছেন ১৫১ জনের।

মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২২ কোটি ৫২ লাখ ২০ হাজার ৪৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৫০ হাজার ৩৪৪ জন মারা গেছেন।

তালিকার দ্বিতীয়তে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৫৮ জন। মারা গেছেন ৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৮ লাখ ৭ হাজার ৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ রোগে প্রাণ হারিয়েছেন ১১ লাখ ৬ হাজার ৬৬০ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //