রাজপরিবার নিয়ে বিস্ফোরক মন্তব্য হ্যারির

ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারি রাজপরিবারের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, রাজপরিবার তার স্ত্রী মেগান মার্কেলকে সুরক্ষা দেওয়ার প্রয়োজনীয়তা বোধ করেনি। নেটফ্লিক্সের নতুন প্রামাণ্যচিত্র ‘হ্যারি অ্যান্ড মেগানে’ এ দাবি করেন হ্যারি।

হ্যারি ও মেগানের প্রেম এবং রাজপরিবারের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে বিয়ে তথা দাম্পত্য জীবন শুরুর পথে সব বাধা-বিপত্তি কাটিয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘হ্যারি অ্যান্ড মেগান’ প্রামাণ্যচিত্রটি। 

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) থেকে প্রামাণ্যচিত্রটি প্রচার শুরু হয়েছে।

ছয় পর্বের প্রামাণ্যচিত্রের মধ্যে ইতোমধ্যে তিন পর্ব প্রচার হয়েছে। শেষ তিনটি পর্ব সংবলিত দ্বিতীয় অংশটি প্রদর্শিত হবে ১৫ ডিসেম্বর থেকে। এতে রাজপরিবারে জীবন, গণমাধ্যমের অনুপ্রবেশ ও বর্ণবাদ সম্পর্কে কথা বলেছেন এই দম্পতি।

২০১৬ সালে মার্কিন খ্যাতনামা অভিনেত্রী মেগান মার্কেলের সাথে পরিচয় হয় প্রিন্স হ্যারির। এর দুই বছর পর ২০১৮ সালে তাদের বিয়ে হয়। বিয়ে রাজকীয়ভাবে হলেও কৃষ্ণাঙ্গ হওয়ায় মেগানকে ভালোভাবে নেয়নি রাজপরিবার। এ ছাড়া মেগানকে নিয়ে ব্রিটিশ গণমাধ্যমে নেতিবাচক প্রচার-প্রচারণা শুরু হলেও তা ঠেকাতে কোনো পদক্ষেপ নেয়নি।

প্রামাণ্যচিত্রের শুরুতে এ ব্যাপারে কথা বলেন হ্যারি। রাজপরিবারের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, রাজপরিবারের কিছু সদস্য উল্টো প্রশ্ন করেছিল, গণমাধ্যমের নেতিবাচক প্রচারণা থেকে মেগানকে কেন রক্ষা করতে হবে। তাকে নিয়ে গণমাধ্যমের নেতিবাচক প্রচারকে ‘ঠিক’ মনে করতেন কেউ কেউ।

আর এর কারণ হিসেবে মেগানের জাতিগত ভিন্নতা বলে মনে করেন হ্যারি। 

বিবিসি জানিয়েছে, বাকিংহাম প্যালেসসহ বিভিন্ন মহল থেকে সিরিজের কাহিনীর ওপর নিবিড়ভাবে নজর রাখা হবে বলে মনে করা হচ্ছে। তবে হ্যারির এ দাবি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি রাজপরিবার।

প্রামাণ্যচিত্রের প্রথম পর্বে প্রথম দেখা ও প্রেমে পড়া নিয়েও কথা বলেন হ্যারি ও মেগান। ট্রেলারে দেখা যায়, এ নিয়ে সোফায় পাশাপাশি বসে সাক্ষাৎকার দেয়ার সময় মেগান প্রিন্স হ্যারিকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, তুমি সেদিন দেরি করেছিলে।

মেগান বলেন, হ্যারি তার মন প্রায় বিগড়ে দিচ্ছিলেন, কারণ মেয়েদের ‘আধ ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখার মতো দাম্ভিক কোনো ছেলের সঙ্গে প্রেম করতে চাইতেন না তিনি।

তবে প্রিন্স হ্যারি ক্যামেরার সামনে বলেন, তিনি জায়গায় পৌঁছে মেগানকে বলেছিলেন, যানজটে আটকা পড়ার কথা। হ্যারি স্বীকার করেন, তিনি আতঙ্কিত ছিলেন। হারি বলেন, ‘আমি ভয় পেয়েছিলাম। ঘামছিলাম।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //