বিশ্বকাপে জয় উদযাপন, ফ্রান্সে গাড়ির ধাক্কায় নিহত শিশু

কাতারে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে জয় উদযাপনের সময় ফ্রান্সে গাড়ির ধাক্কায় এক শিশু নিহত হয়েছে।

গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) রাতে খেলা শেষ হওয়ার পর ফরাসি শহর মন্টপেলিয়েরে এই দুর্ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ১৪ বছর বয়সী ছেলেটি একটি গাড়ির ধাক্কায় আহত হলে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, ফ্রান্সের তিন রঙে মোড়ানো একটি গাড়ি ঘিরে রেখেছেন মানুষেরা। তাদের হাতে দেশটির জাতীয় পতাকা রয়েছে।

এসময় আতঙ্কে গাড়িচালক গতি বাড়িয়ে দেন। সামনে ছিল দুই কিশোর। তখন ১৪ বছরের ছেলেকে গাড়িটি আঘাত করে। পরে ছেলেটির হৃৎপিণ্ড অচল হয়ে যায়।

স্থানীয় ফরাসি এমপি নাথালি ওজিওল নিহত ছেলের পরিবারের প্রতি শোক জানিয়ে বলেছেন, একটি ক্রীড়া অনুষ্ঠান এমন দুঃখজনক ঘটনায় শেষ হওয়াটা অপরিসীম দুঃখের।

স্থানীয় পুলিশ জানিয়েছে, গাড়িটি দুর্ঘটনাস্থল থেকে খুব বেশি দূরে নয় এমন স্থানে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ চালককে গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

ফ্রান্স-মরক্কো খেলা চলাকালে ফরাসি ও মরক্কান সমর্থকদের মধ্যে শহরটিতে উত্তেজনা দেখা দেয়। শহরের প্রাণকেন্দ্রে ফ্লেয়ার ছোড়া হয়। পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে। ফ্রান্সে ১৫ লাখের মতো মরক্কান কমিউনিটির মানুষের বসবাস রয়েছে। তবে ফ্রান্সের বেশিরভাগ শহরে জয় উদযাপন ছিল শান্তিপূর্ণ। তবে লিয়নে ডানপন্থি তরুণদের সমাবেশে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

রাতে ফ্রান্সজুড়ে কয়েক হাজার পুলিশ মোতায়েন করা হয়েছিল। সারা দেশে ১৬৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //