ব্রিটিশ পার্লামেন্টের সেরা এমপি বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা

তরুণদের ভোটে ব্রিটিশ পার্লামেন্টের সেরা এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগম। আফসানা লন্ডনের পপলার অ্যান্ড লাইম হাউস আসনের এমপি। এ ছাড়া অভিবাসীসহ জাতীয়, স্থানীয় ইস্যু নিয়ে ক্যাম্পেইন, পার্লামেন্টে সিলেটী ভাষায় বক্তব্য এবং নিজ দল লেবার পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনে আলোচনায় আসেন তিনি।

গত বুধবার (১৪ ডিসেম্বর) রাতে যুক্তরাজ্যের প্যাচওয়ার্ক ফাউন্ডেশন আফসানা বেগমকে ‘ইয়াং পিপলস এমপি’ হিসেবে ঘোষণা করে। প্যাচওয়ার্ক ফাউন্ডেশন দেশটির পার্লামেন্টভিত্তিক সংগঠন হিসেবে কাজ করে। সেরা এমপি হওয়ার পর আফসানা বেগম বলেন, পুরস্কার পেয়ে আমি সম্মানিতবোধ করছি।

প্যাচওয়ার্ক ফাউন্ডেশন এবং যারা আমাকে ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, পার্লামেন্টে তরুণদের এবং কম প্রতিনিধিত্বহীন সম্প্রদায়ের জন্য একটি কণ্ঠস্বর হয়ে থাকব।

তিনি আরো বলেন, আমি অভিবাসী, করোনা চলাকালীন ও পরবর্তী সময় ক্ষতিগ্রস্ত মানুষ, সম্মুখ সারির যোদ্ধা, ভ্যাকসিন, ডোমেস্টিক ভায়োল্যান্সসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জাতীয় ও স্থানীয় ইস্যু নিয়ে ক্যাম্পেইন ও পার্লামেন্টে কথা বলেছি। এসব বিষয় বিবেচনা নিয়ে তরুণরা আমাকে নির্বাচিত করেছে।

আফসানা বেগমের পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //