নিজের ‘শেষকৃত্যের’ অনুষ্ঠানে হাজির ৬০ বছর বয়সী ভালটেজার

শেষকৃত্যে কতজন আসবে তা দেখতে মৃত্যুর নাটক সাজিয়েছিলেন ভালটেজার লেমস নামে এক ব্যক্তি। তবে এতে যারপরনাই হতাশ হয়েছেন তিনি। কেন না, তার ওই বানোয়াট শেষকৃত্যে যোগ দিয়েছিলেন মাত্র দুই বন্ধু! ঘটনাটি ঘটেছে ব্রাজিলে।

মার্কিন সংবাদমাধ্যম মিরর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৭ জানুয়ারি সাও পাওলোতে একটি হাসপাতালের সামনে দাঁড়িয়ে ৬০ বছর বয়সী ওই ব্যক্তি নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন। এতে তিনি নিজের মৃত্যুর ঘোষণা দেন।

পোস্টে ওই ব্যক্তি নিজের শেষকৃত্যের জন্য বন্ধু ও পরিবারের সদস্যদের আসার আহ্বান জানান। তিনি লেখেন, কুরটিবার ভ্যাটিকান চ্যাপেলে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। তবে তার মৃত্যুর খবরে মাত্র দুইজন শোকার্ত উপস্থিত হয়েছিলেন।

এ ঘটনার পর ওই ব্যক্তি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন। এতে দেখা যায়, একটি শেষকৃত্যে অশ্রুসিক্ত শোকার্তদের ভিড়। অনেকেই রূমালে চোখের জল মুছছেন। সামনে একটি ফুলের বেদী রাখা।

এরপর একটি হুডি পরিহিত অবস্থায় ভিডিওতে তিনি নিজে দেখা দেন। ভিডিওতে তিনি বলেছেন, গত দুই বছরে আমি ৮৮৯টি শেষকৃত্যের অনুষ্ঠানে যোগ দিয়েছি। সেসব অনুষ্ঠানে অনেকেই যোগ দিয়েছেন। কিন্তু আমার অনুষ্ঠানে মাত্র দুইজন এসেছেন!

এদিকে এ কাণ্ডে ভীষণ চটেছেন তার বন্ধু ও পরিবার। এর জেরে তিনি ফেসবুকে আরেকটি পোস্টে সকলের কাছে ক্ষমা চেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //