বিশ্বজুড়ে করোনা: কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা

সারা বিশ্বে  গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পৌনে পাঁচশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৯৬ হাজার ৮৮১ জনে।

অন্যদিকে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় সোয়া এক লাখ। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৪৭ লাখ ৮০ হাজার ৮১৩ জনে।

আজ রবিবার (১ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৪৬৫ জন। প্রাণহানি হয়েছে ২৯২ জনের।

মহামারির শুরু থেকে জাপানে এখন পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ১২ হাজার ৫৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৫৭ হাজার ২৬৬ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২১২ জন। মারা গেছেন ২৭ জন। ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২৫ লাখ ১৩ হাজার ৬৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ১১ লাখ ১৭ হাজার ৯৮৩ জন মারা গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //