তীব্র গরমে ভারতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

গরমের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান ছয় দিন বন্ধ ঘোষণা করা হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে। আজ সোমবার (১৭ এপ্রিল) থেকে আগামী ২২ এপ্রিল পর্যন্ত রাজ্যটিতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

ভারতীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে, ২ মে থেকে গ্রীষ্মের ছুটি হওয়ার কথা। তবে অনেক মহলেই প্রশ্ন ওঠে, কলকাতাসহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ বইছে এখন। এই আবহে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে এসে লাভ কী? 

হিন্দুস্তান টাইমস বলছে, এমনই পরিস্থিতিতে এবার সোমবার থেকে শনিবার পর্যন্ত রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, পূর্বাভাস অনুযায়ী গরমের তীব্রতা আরও বাড়বে। তাই সরকারি ও বেসরকারি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করতে বলা হয়েছে। বিশেষ করে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অনুরোধ করা হয়েছে। হিটস্ট্রোকে কোনো শিক্ষার্থী বা সাধারণ মানুষ যাতে বিপদে না পড়ে সেটা দেখতে হবে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী চারদিন কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। এই প্রেক্ষাপটে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেসরকারি সকল শিক্ষাপ্রতিষ্ঠানও আগামী ৬ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশিকা জারি করবে সরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //