চীনে ভবনে আগুন, নিহত ৩৯

চীনের মধ্যাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে একটি দোকান থেকে ভবনে আগুন লাগে। এতে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সময় বুধবার (২৪ জানুয়ারি) বিকালে শিনিউ শহরের একটি ভবনের বেসমেন্টের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়।

সংবাদমাধ্যমের খবরের বরাতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

প্রায় শতাধিক ফায়ার সার্ভিসের কর্মী, পুলিশ, জরুরি সেবাদানকারী কর্মীসহ স্থানীয় প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে পৌঁছেছে। উদ্ধার তৎপরতা চলছে বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে। এই ঘটনায় আরও ৯ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তবে এখনও কতজন আটক পড়েছে তা জানা যায়নি।

দেশটির সরকারি নিয়ন্ত্রাধীন গ্লোবাল টাইমসের শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, ওই ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া বেড় হচ্ছে এবং ওই ভবনের জানালা দিয়ে অনেককে লাফ দিতে দেখা যায়। তবে ওই ভিডিওটি এখনও ভ্যারিফাই করেনি বিবিসি।  

এদিকে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং এই ধরনের ঘটনাগুলোর 'সংকল্পবদ্ধ নিয়ন্ত্রণ' করার জন্য তদন্তের আহ্বান জানিয়েছেন।

এর আগে মধ্য হেনান প্রদেশের একটি স্কুল ছাত্রাবাসে আগুন লেগে ১৩ স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা ঘটে। ওই ঘটনার মাত্র কয়েকদিন পরই বুধবার আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //