হাসপাতালে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) মাহাথিরের মুখপাত্র তার অসুস্থতার কথা নিশ্চিত করেন। তিনি ইনফেকশনে ভুগছেন বলা জানা গেছে।

আধুনিক মালয়েশিয়ার জনক ৯৮ বছর বয়সী মাহাথির দীর্ঘদিন ধরে হার্টের জটিলতায় ভুগছেন। তাকে হার্টে বাইপাস করা হয়েছে। গত কয়েক বছর ধরে তাকে হাসপাতালে আনা নেওয়ার মধ্যেই রাখা হয়েছে।

মালয়েশিয়ান বার্তাসংস্থা বার্নামা জানিয়েছে, মঙ্গলবার একটি মামলায় কোর্টে হাজিরা দেওয়ার কথা ছিল দীর্ঘ দুই দশক প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মাহাথিরের। তবে হাসপাতালে ভর্তি হওয়ায় আদালতে যেতে পারেননি তিনি। সবশেষ গত ২৬ জানুয়ারি মাহাথিরকে মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইন্সটিটিউটে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করে মাহাথিরের মুখপাত্র বলেছেন, মাহাথির গত ২৬ জানুয়ারি হার্ট ইনস্টিটিউটে ভর্তি হন। বর্তমানে প্রদাহজনিত সমস্যার চিকিৎসা নিচ্ছেন তিনি। এর আগে রিকভারির জন্য পর্যাপ্ত পরিমাণ বিশ্রাম নেন তিনি।

২০২৩ সাল পর্যন্ত মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে টানা ২২ বছর ছিলেন। পরে ২০১৮ সালের নির্বাচনে তিনি আবারও নির্বাচিত হন। তখন ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন তিনি। কিন্তু রাজনৈতিক অন্তর্দ্বন্দ্বের কারণে দুই বছরও টিকতে পারেনি তার সরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //