‘ইরানের সঙ্গে যুদ্ধ চায় না যুক্তরাষ্ট্র’

ইসরায়েলের স্বার্থ রক্ষায় তাকে সমর্থন করতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র। ইসরায়েলে ইরান হামলা চালানোর পর এমন মন্তব্য করেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। 

তিনি হামলা চালানোর বিষয়ে ইরান ও তার প্রক্সি পক্ষকে সাবধান করেছেন। তিনি বলেন, ইরানের সঙ্গে যুদ্ধ চায় না যুক্তরাষ্ট্র। 

তিনি আরও বলেন, আমাদের ফোর্সকে সুরক্ষিত রাখতে, ইসরায়েলকে আত্মপক্ষ সমর্থনে সাপোর্ট দিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র।

লয়েড বলেন, যুক্তরাষ্ট্র ইসরায়েলের সুরক্ষায় সব ধরনের ব্যবস্থা নেবে।

তিনি বলেন, ইরানের কয়েক ডজন হামলা ঠেকিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র। গত দু সপ্তাহ ধরেই ইরানের হামলা ঠেকাতে মার্কিন সেনারা প্রস্তু ছিল।

লয়েড বলেন, আমাদের বাহিনী মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের রক্ষায় তৎপর রয়েছে। ইসরায়েলি সুরক্ষায় আরও সহযোগিতা করবে। আঞ্চলিক স্থিতি রক্ষায় কাজ করবে।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, ইরান থেকে আসা প্রায় সব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নামিয়ে ফেলতে ইসরায়েলকে সহায়তা করেছে মার্কিন বাহিনী।

এক্সে দেওয়া এক পোস্টে বাইডেন বলেছেন, ইরান এবং এর সঙ্গীদের হুমকির বিরুদ্ধে ইসরায়েলের নিরাপত্তার প্রতি আমাদের  দৃঢ় প্রতিশ্রুতি থাকবে।

গত সপ্তাহেই এই অঞ্চলে মার্কিন সামরিক বিমান এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা টিমকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল বলে দাবি করেন বাইডেন। 

আমাদের সেনা সদস্যদের অসাধারণ দক্ষতার জন্য আমরা ইসরাইলকে প্রায় সব ড্রোন এবং ক্ষেপণাস্ত্র নামাতে সাহায্য করতে পেরেছি। আমি কঠোর ভাষায় এই হামলার নিন্দা জানাই, বাইডেন বলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //