মেক্সিকোতে বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত

মেক্সিকোতে বন্দুক হামলায় ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন ঘটনাস্থলেই এবং বাকি চারজন হাসপাতালে মারা যান। গত শনিবার (১১ মে) দেশটির মোরেলোস প্রদেশে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। আজ সোমবার (১৩ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকো সিটি সংলগ্ন মেক্সিকোর মোরেলোস প্রদেশে সপ্তাহান্তে বন্দুকধারীর গুলিতে আটজন নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষ রবিবার (১২ মে) জানিয়েছে। গত শনিবার পর্যটন শহর কুয়ের্নাভাকার সাথে রাজধানীকে সংযোগকারী হাইওয়ের কাছে অবস্থিত হুইটজিলাক পৌরসভায় এই হামলার ঘটনা ঘটে।

মোরেলোস প্রসিকিউটর অফিস জানিয়েছে, ঘটনাস্থলেই চারজন মারা যান এবং হাসপাতালে নেওয়ার পর আরও চারজন মারা যান।

ছুটি কাটানোর জন্য মেক্সিকো সিটির বাসিন্দাদের জন্য মোরেলোস খুবই জনপ্রিয় গন্তব্য। যদিও এটি অশান্ত গুয়েরেরো প্রদেশের সীমানায় অবস্থিত, আর সেখানেই বিভিন্ন ড্রাগ কার্টেল তাদের কর্মকাণ্ড পরিচালনা করে থাকে।

এর আগে, মেক্সিকোর জাকাতেকাস প্রদেশের জেরেজ শহরে গত ৩০ জানুয়ারি ভারী অস্ত্রধারী ব্যক্তিরা একটি বারে নির্বিচারে গুলি চালিয়ে আটজনকে হত্যা করে।

এছাড়া গত বছরের নভেম্বরে উত্তর আমেরিকার এই দেশটিতে কুয়ের্নাভাকাতে পুলিশ এবং কথিত অপরাধীদের মধ্যে সশস্ত্র সংঘর্ষে নয়জন নিহত হয়েছিল।

উল্লেখ্য, মেক্সিকান সামরিক বাহিনীকে মাঠে নামিয়ে বিতর্কিত মাদকবিরোধী অভিযান শুরু করার পর ২০০৬ সাল থেকে সারা দেশে প্রায় ৪ লাখ ৫০ হাজার মানুষ খুন হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //