ইসরায়েলে হিজবুল্লাহর হামলা, বাড়ি ও বাসে আগুন

ইসরায়েলে টানা তৃতীয় দিনের মতো গতকাল শুক্রবার (১৪ জুন) ব্যাপক রকেট, ড্রোন ও ট্যাংক–বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন লেবাননের হিজবুল্লাহর যোদ্ধারা। উত্তর ইসরায়েলের মেতুলা ও দখলকৃত শেবা ফার্মস এলাকায় বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

ট্যাংক–বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলায় মেতুলায় দুটি বাড়ি ও একটি বাসে আগুন ধরে যায়। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, মেতুলায় ইসরায়েলি সেনা ও কৃষকদের লক্ষ্য করে গতকাল পাঁচটি ট্যাংক–বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

গত মঙ্গলবার ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হন। জবাবে পরদিন ইসরায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে ২০০টির বেশি রকেট ও ড্রোন ছোড়ে হিজবুল্লাহ। এ ছাড়া গত বৃহস্পতিবার ইসরায়েলের নয়টি সামরিক স্থাপনায় হামলা চালানোর দাবি করে ইরানপন্থী সংগঠনটি।

এদিকে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গতকালও হিজবুল্লাহর বেশ কিছু অবস্থানে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। দৃশ্যত গাজা থেকে দৃষ্টি সরিয়ে লেবাননে হামলা জোরদার করেছে ইসরায়েল।

ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা প্রশমনে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর একটি উদ্যোগে অংশ নেওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট। তার অভিযোগ, গাজার স্বাধীনতাকামী সংগঠন হামাসের নৃশংসতার বিষয়ে ফ্রান্স উদাসীনতা দেখিয়ে আসছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //