গাজায় গাড়ি বিস্ফোরণে ৮ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে এক বিস্ফোরণে দখলদার ইসরায়েলি বাহিনীর আটজন সেনা নিহত হয়েছে। গতকাল শনিবার (১৫ জুন) বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

আইডিএফের তথ্যানুসারে, গতকাল শনিবার ভোর ৫টায় দক্ষিণ গাজা শহরের তাল আল-সুলতান এলাকায় একটি মিশন থেকে ফিরে আসার সময় ইসরায়েলি যুদ্ধ প্রকৌশলীদের সাঁজোয়া যানে বিস্ফোরণ হয়।

এর আগে, হামাসের সশস্ত্র শাখা জানিয়েছিল, তাদের যোদ্ধারা রাফা শহরের পশ্চিম এলাকায় একটি সাঁজোয়া যানের ওপর অতর্কিত হামলা চালিয়ে বেশ কয়েকজন ইসরায়েলি সেনাকে হত্যা ও আহত করেছে।

স্থানীয় ইসরায়েলি গণমাধ্যমের তথ্যানুসারে, সাঁজোয়া যানটি হামলার লক্ষ্যবস্তু হওয়ার পর বিস্ফোরিত হয়েছে কি না বা গাড়িতে থাকা তাদের নিজস্ব বিস্ফোরক বিস্ফোরিত হয়েছে- তা তদন্ত করছে।

এর আগে, সোমবার (১০ জুন) রাফায় একটি ভবনে বোমা বিস্ফোরণে চার ইসরায়েলি সেনা নিহত হন। নিহতরা হলেন-মেজর তাল পশেবিলস্কি শাওলভ (২৪), স্টাফ সার্জেন্ট এতিন কার্লসব্রান (২০), সার্জেন্ট আলমোগ শালম (১৯) ও সার্জেন্ট ইয়ার লেভিন (১৯)।

উল্লেখ্য, গত বছরের অক্টোবর থেকে ইসলায়েলি সেনাবাহিনীর হামলায় এখন পর্যন্ত প্রায় ৩৭ হাজারেরর বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। যার ভেতর নারী ও শিশুই বেশি। আর আহত ও বাস্তুচ্যুত হয়েছেন অগনিত ফিলিস্তিনি সাধারণ নাগরিক। 

সূত্র: বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //