হাজীদের সেবা দিতে দিতে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি

সৌদি আরবের মক্কায় হজযাত্রীদের সেবা দেয়ার সময় মৃত্যুর কোলে ঢলে পড়েছেন একজন স্বাস্থ্য কর্মকর্তা। হজ শুরুর আগের দিন গত বৃহস্পতিবার (১৩ জুন) তিনি মিনায় মারা যান। খবর সৌদি গেজেটের।  

মৃত ওই কর্মকর্তার নাম আবদুল্লাহ আল-হারিথি। তিনি জামারাতের স্বাস্থ্য খাতের তত্ত্বাবধায়ক ছিলেন। তার মৃত্যুর বিষয়টি সৌদি স্বাস্থ্যমন্ত্রী ফাহদ আল-জালাজেল নিশ্চিত করেছেন।

দীর্ঘ দিন ধরে হজযাত্রীদের সেবা দিয়েছেন আবদুল্লাহ। তার এই ত্যাগ এবং হজযাত্রীদের স্বাস্থ্য ব্যবস্থাপনায় তার ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন সৌদি স্বাস্থ্যমন্ত্রী।

সৌদি গেজেটের খবর অনুযায়ী, বহু বছর ধরে আবদুল্লাহর দায়িত্ব ছিল হজযাত্রীদের সেবা দিতে নিজ দলের সঙ্গে প্রস্তুত থাকা। আর এই দায়িত্ব তিনি মৃত্যুর আগ পর্যন্ত পালন করেছেন।

এর আগে আবদুল্লাহ ইনভেন্টরি কন্ট্রোল ম্যানেজমেন্টের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর এবং কিং ফয়সাল কমপ্লেক্সে ক্লিনিক ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি মক্কা হেলথ ক্লাস্টারের একজন নেতা হিসেবে স্বীকৃতি লাভ করেন এবং হজ বিষয়ক স্বাস্থ্যসেবায় তার ব্যাপক অভিজ্ঞতা ছিল। বিগত বছরের সফলতার ধারাবাহিকতায় এবার হজে তাকে পবিত্র স্থানে নিযুক্ত করা হয়েছিল।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন পরামর্শদাতা জাহেম আল-ওতাইবিও আবদুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, আবদুল্লাহ আল্লাহর অতিথিদের সেবা করার সময় এই পৃথিবী ছেড়ে চলে গেছেন। সত্যিই একটি সুন্দর সমাপ্তি। আল্লাহ তাকে তার বিশাল জান্নাত নসিব করুক।

উল্লেখ্য, গত শুক্রবার (১৪ জুন) পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়। আরবি বর্ষপঞ্জিকার শেষ মাস জিলহজের ৮ তারিখ থেকে শুরু হয় হজ। এরপর গত শনিবার সারাদিন আরাফাতের ময়দানে অবস্থান করেন হজযাত্রীরা। আজ রবিবার (১৬ জুন) ১০ জিলহজে পশু কুরবানি করবেন হজযাত্রীরা। কুরবানি শেষে আরও দুদিন থাকে হজের বিভিন্ন আনুষ্ঠানিকতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //