ভালুকায় বাজাজ থ্রি হুইলারের কারখানা করছে রানার

ঢাকা ও চিটাগাং স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত মোটরসাইকেল উৎপাদন, বিপন্ন ও রপ্তানিতে নিযুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড অতি সম্প্রতি বাজাজ অটো লিমিটেড, যার প্রধান কার্যালয় আকুর্দি, পুনে, ভারতের সাথে বাংলাদেশ বাজাজ RE-4S থ্রি হুইলার উৎপাদন ও ডিস্ট্রিবিউশনের জন্য এক চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে বাজাজ অটো লিমিটেড রানার অটোমোবাইলসকে RE-4S থ্রি হুইলার সংযোজন, উদপাদন এবং  যন্ত্রাংশ ও উপাদানগুলোর স্থানীয়করণের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবে। এর মাধ্যমে বাংলাদেশ প্রথম কোনো আন্তর্জাতিক থ্রি হুইলার ব্র্যান্ডের কারখানা তৈরী ও উদপাদন হতে যাচ্ছেl

এক্ষেত্রে রানার অটোমোবাইলস প্রায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে, যার একটি অংশ আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা থেকে অর্থায়ন করা হবে। নতুন উদপাদন কারখানাটি ভালুকা, ময়মনসিং এ প্রতিষ্ঠিত হবে।

রানার অটোমোবাইলস লিমিটেডের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান বলেন, এটি বাংলাদেশে অটোমোবাইল উদপাদন সক্ষমতা বাড়ানো এবং স্থানীয় পর্যায়ে দক্ষতার বিকাশের পথে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। থ্রি হুইলার উৎপাদন ও বিপণনে বাজাজ বিশ্ববাজারে নেতৃত্ব দিচ্ছে এবং আমরা তাদের সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আনন্দিত। রানার অটোমোবাইলস লিমিটেডের এই উদ্যোগটি সরকারের হালকা প্রকৌশল খাতকে অগ্রাধিকার হিসাবে গড়ে তোলার সাথে ও সামঞ্জস্যপূর্ণ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh