ICT Division

২২ কোটি টাকা সহায়তা দেওয়া হবে গার্মেন্টস শ্রমিকদের

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে রপ্তানিমুখী গার্মেন্টসে কর্মরত ৩ হাজার ৪২৮ জন শ্রমিককে মৃত্যু, চিকিৎসা এবং সন্তানদের শিক্ষা সহায়তা হিসেবে প্রায় ২১ কোটি ৬৫ লাখ টাকা দেওয়া হবে। 

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় তহবিলের ১৮তম বোর্ড সভায় এ সহায়তার বিষয়টি অনুমোদন দেওয়া হয়।

সহায়তার জন্য অনুমোদন প্রাপ্তদের মধ্যে বিজিএমইএ-এর ৪৯৫ জন এবং বিকেএমইএ- এর ২৪১ জন শ্রমিকের মৃত্যজনিত এবং দুর্ঘটনায় স্থায়ী পুঙ্গত্ব বরণের কারণে সহায়তা দেয়া হবে ১৪ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা।

বিজিএমইএ এবং বিকেএমইএ এর ২০৪০ জন শ্রমিককে চিকিৎসা সহায়তা দেয়া হবে ৫ কোটি টাকা ৬৮ লাখ ১৬ হাজার টাকা। এছাড়া শ্রমিকের ৬৫২ জন মেধাবী সন্তানকে শিক্ষা সহায়তা হিসেবে দেয়া হবে এক কোটি ৩০ লাখ ৪০ হাজার টাকা।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী গঠিত কেন্দ্রীয় তহবিলে শতভাগ রপ্তানী পণ্যের মূল্যের ০.০৩ শতাংশ অর্থ বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সরাসরি জমা হয়।

বোর্ড সভায় মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, বিকেএমইএ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি মো. মোরশেদ সারোয়ার সোহেল, পরিচালক আ ন হ সাইফুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //