প্রতিদিন ৫-৭ হাজার মরা মুরগি যায় হোটেলে: শিল্প প্রতিমন্ত্রী

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, প্রতিদিন ৫-৭ হাজার মরা মুরগি হোটেলে বিক্রি হয়। যা কঠোর হস্তে দমন করতে হবে।

আজ বুধবার (২২ মার্চ) বিকেলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘পবিত্র মাহে রমজানে নিত্য-প্রয়োজনীয় পণ্যের ভেজাল প্রতিরোধ, মান ও মূল্য নিয়ন্ত্রণ’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, গ্রাম থেকে আসা মুরগি ঢাকায় যেখানে নামানো হয় সেখানে প্রতিদিন ৫-৭ হাজার মারা যায়। এগুলো কোথায় যায়? এগুলো দেখবেন রাস্তায় বা অন্য কোথাও নেই। এগুলোকে ই... করে হোটেলে বিক্রি করছে।

তিনি বলেন, এগুলো কঠোর হস্তে দমন করতে হবে। আশা করি এ ক্ষেত্রে সাংবাদিক ভাইয়েরা আমাদের সাহায্য করবেন। 

প্রতিমন্ত্রী বলেন, রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি যাতে রোধ করা যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। সরকারের বেঁধে দেওয়া মূল্যে ক্রেতারা যেন পণ্য ক্রয় করতে পারেন এবং কোনো রকম কৃত্রিম সংকট যাতে সৃষ্টি না হয়, সে ব্যাপারে বিএসটিআইয়ের পক্ষ থেকে আমরা কঠোর পদক্ষেপ নেবো। আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে সমন্বয় করে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, অতিরিক্ত সচিব জাকিয়া খানম, এস এম আলম, বিএসটিআইয়ের মহাপরিচালক আবদুস সাত্তার প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //