ফের উৎপাদনে ফিরলো এস. আলমের বিদ্যুৎকেন্দ্র

পরীক্ষমূলকভাবে ফের জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছে এস. আলম গ্রুপের মালিকানাধীন এসএস পাওয়ার প্ল্যান্ট। যদিও ঈদুল আজহার পর আনুষ্ঠানিক উদ্বোধনের কথা ছিল এই বিদ্যুৎকেন্দ্রের।

আজ বুধবার (২৮ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে,  জন-ভোগান্তি ও বিদ্যুতের চাহিদার কথা বিবেচনা বুধবার দিবাগত (২৭ জুন) রাত ২টা থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়েছে। 

এসএস পাওয়ারের চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. ইবাদত হোসেন ভুইয়া বলেন, ঈদুল আজহার পর আনুষ্ঠানিক উদ্বোধনের কথা থাকলেও ঈদে চাহিদার কথা বিবেচনা করে পরীক্ষামূলকভাবে আবারও জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছি।

গত ২৪ মে প্রথম ইউনিট থেকে পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু হয় এবং ৮ জুন সাময়িকভাবে বন্ধ করা হয় এবং দ্বিতীয় ইউনিটের কমিশনিং কার্যক্রম শুরু করা হয়।

এদিকে গ্রিডে যুক্ত হয়েছে (সিক্রোনাইজড) রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট (৬৬০ মেগাওয়াট)। আজ বুধবার সকাল ৮টা ৫১ মিনিটে এক হাজার ৩২০ মেগাওয়াট সক্ষমতার বিদ্যুৎকেন্দ্রটির দ্বিতীয় ইউনিট জাতীয় গ্রিডের সঙ্গে যুক্ত হয়েছে। 

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (বিআইএফপিসিএল) পরিচালিত রামপালের প্রথম ইউনিট থেকে বর্তমানে গড়ে ৫৫০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //