বিএসইসিসহ এর আওতাধীন প্রতিষ্ঠানে শেখ রাসেল দিবস উদযাপিত

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি)’র প্রধান কার্যালয় ও আওতাধীন প্রতিষ্ঠানগুলোতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিনে “শেখ রাসেল দিবস-২০২৩” উদযাপন করা হয়। 

গত ১৮ অক্টোবর এ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, কেক কাটা ও দোয়ার অনুষ্ঠানের মাধ্যমে শেখ রাসেলকে স্মরণ করা হয়। বিএসইসির চেয়ারম্যান  মোঃ মনিরুজ্জামান শেখ রাসেল দিবস উপলক্ষ্যে শিল্প মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত নির্ধারিত কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

বিএসইসি কেন্দ্রীয় জামে মসজিদে বাদ আছর এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল অনুষ্ঠানের শুরুতেই বিএসইসির পরিচালক (বাণিজ্যিক) ও ‍যুগ্মসচিব হায়দার জাহান ফারাস শেখ রাসেলের প্রতি স্মৃতিচারণ ও গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বলেন, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২নম্বরের ঐতিহাসিক বাড়িতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল জন্মগ্রহণ করেন। শেখ রাসেল বেঁচে থাকলে হয়তো আজ আমরা দূরদর্শী আদর্শবান বড় নেতা পেতাম।

তিনি বলেন, শেখ রাসেল-এর মধ্যে শিশু বয়সেই বহুমুখী প্রতিভার স্ফুরণ লক্ষ্য  করা যায়। ১৯৭৫ সালের ১৫আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘৃণ্য ঘাতকরা নিষ্ঠুরভাবে শেখ রাসেলকেও হত্যা করে। রাসেলের চেতনায় উজ্জ্বল সত্তা বুকে ধারণ করে শিশুদের গড়ে তোলার উপর তিনি গুরুত্ব আরোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে  তারা এগিয়ে আসবে এই আহবান রাখেন।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টে শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের আত্নার মাগফিরাত কামনা করেন। দোয়ার অনুষ্ঠান শেষে শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের জন্য দোয়া করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় বিএসইসির সচিব মোঃ নাজমুল হক প্রধান এবং সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ‍দোয়ায় শরীক হোন।

বিএসইসির আওতাধীন ঢাকা অঞ্চল ও চট্রগ্রাম অঞ্চলের শিল্প প্রতিষ্ঠানে আলোচনা সভা, কেক কাটা ও মসজিদে দোয়ার অনুষ্ঠানের মাধ্যমে শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন করা হয়। এ সকল অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //