ন্যূনতম মজুরি নির্ধারণের দাবিতে মজুরিবোর্ড ঘেরাও আগামীকাল

ময়ক্ষেপণের কৌশল গ্রহণের প্রতিবাদে এবং অবিলম্বে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা ঘোষণার দাবিতে আগামীকাল রবিবার (২২ অক্টেবর) সকাল ১০ টায় নিম্নতম মজুরি বোর্ড ঘেড়াও করবে গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদসহ আরও কয়েকটি সংগঠন। বাংলাদেশ শ্রম আইন ১৩৯(২) ধারা অনুসারে কোনো নির্দিষ্ট শিল্প খাতের শ্রমিকদের মজুরি নির্ধারণে গঠিত মজুরি বোর্ডের সাধারণ মেয়াদ গার্মেন্টস শিল্পের শ্রমিকদের মজুরি নির্ধারণের জন্য গঠিত মজুরি বোর্ডের ক্ষেত্রে ইতিমধ্যে অতিক্রান্ত হলেও নতুন মজুরি ঘোষণা না করে সময়ক্ষেপন করায় তারা এই পদক্ষেপ নিয়েছে বলে নেতৃবৃন্দ জানিয়েছে।

অন্য সংগঠনগুলো হচ্ছে- জীস্কপ, ইন্ডাষ্ট্রি অল বাংলাদেশ কাউন্সিল, গার্মেন্টস শ্রমিক পরিষদ, গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চ এবং বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক ঐক্য পরিষদ এই ৫টি মোর্চাভুক্ত ৬৫টি গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের জোট গার্মেন্টস শ্রমিক এ্যলায়েন্স বাংলাদেশ। নিম্নতম মজুরি বোর্ড ঘেড়াওয়ের পূর্বে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

গার্মেন্টস ওয়ার্কার্স এলায়েন্স বাংলাদেশের পক্ষে শ্রমিক নেতা আলাউদ্দিন মিয়া, নঈমুল আহসান জুয়েল, আমিরুল হক আমিন, আবুল হোসেন, তৌহিদুর রহমান, আহসান হাবিব বুলবুল, কুতুব উদ্দিন আহমেদ, লাভলি ইয়াসমিন, বজলুর রহমান, রফিকুল ইসলাম সুজন প্রমুখ নেতৃবৃন্দ সংবাদ মাধ্যমে প্রকাশের জন্য প্রেরিত এক বিবৃতিতে জোটের অন্তভুক্ত ফেডারেশনসমূহের নেতৃবৃন্দকে শ্রমিক সমাবেশ এবং মজুরি বোর্ড ঘেড়াও কর্মসূচী সফল করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //