ইসলাম গ্রহণ করেন সুইডেনের ফুটবলার রঞ্জা অ্যান্ডারসন

সুইডেনের জাতীয় নারী ফুটবলার রঞ্জা অ্যান্ডারসন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণে অসংখ্য হুমকি ও অপমানের মুখোমুখি হয়েছেন তিনি। দেশটির একটি টিভি শো এবং জাতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন রঞ্জা অ্যান্ডারসন। 

রঞ্জা অ্যান্ডারসন সুইডেনের জাতীয় নারী ফুটবলারের অধিনায়ক ও গোলরক্ষক। তিনি দীর্ঘ গবেষণা ও অধ্যয়নের পর পবিত্র ধর্ম ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন এবং ইসলামকেই তাঁর জন্য উপযুক্ত জীবন বিধান হিসেবে মেনে নিয়েছেন। 

ইসলাম গ্রহণ করার কারণে সুইডেনের অনেকেই তাকে হুমকি দিয়েছেন এবং তাঁর প্রতি ঘৃণা প্রকাশ করেছেন বলেও জানান তিনি। কিন্তু তারপরও তিনি নিজেকে মুসলিম হিসেবে গর্ববোধ করেন। 

তিনি বলেন, ১৫ বছর বয়স থেকেই ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞানার্জন করে আসছি। সে সময় তুরস্কের এক ছেলে বন্ধুর কাছে ইসলাম সম্পর্কে জানি এবং তাঁর পরিবারের কাছ থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছিলাম। তারপর থেকেই ইসলামের অনেক সৌন্দর্য অবলোকন করি এবং মসজিদে যেতে শুরু করি। 

ইসলাম গ্রহণের পর রঞ্জা অ্যান্ডারসন শান্তিপূর্ণ জীবন-যাপন করছেন। নিয়মিত কোরআন অধ্যয়ন করছেন এবং নামাজ আদায় করছেন। তাঁর ভাষায়, ‘আমি ইসলাম গ্রহণ করে গর্বিত এবং আনন্দিত।’  

উল্লেখ্য, পিউ রিসার্চ সেন্টারের তথ্যমতে সারা বিশ্বের জনসংখ্যা ৭৭০ কোটি। এর মধ্যে মুসলিম হলো ১৮০ কোটি, যা পৃথিবীর মোট জনসংখ্যার ২৪ শতাংশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //