শবে মেরাজের ইবাদত বাসায় করার আহ্বান

আজ পবিত্র শবে মেরাজ। আর প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রামণ রোধে শবে মেরাজের ইবাদত বাসায় করার আহ্বান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। 

তিনি বলেন, পরিস্থিতি বিবেচনায় আমরা ইসলামিক ফাউন্ডেন থেকে কোনো অনুষ্ঠানের আয়োজন করিনি। মুসল্লিদের কাছেও আহ্বান তারা যেন বাসায় নফল ইবাদত করেন। দেশের জন্য, সবার মুক্তির জন্য দোয়া করেন।

সারাবিশ্বের মুসলমানরা এই রাতটি ইবাদতের মধ্য দিয়ে পালন করে থাকেন। কোরআন তিলাওয়াত, নফল নামাজ, জিকির, দোয়া-দরুদের মধ্য দিয়ে রাতটি কাটান তারা। বাংলাদেশের মুসলমানরা শবে মেরাজ পালন করবেন আজ রবিবার।

প্রতি বছরই শবে মেরাজ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজনও করে ইসলামিক ফাউন্ডেশন। সংস্থাটির আয়োজনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ, দোয়া, ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হতো। এবার কোনো আয়োজন করেনি ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বলেন, সরকার গণজমায়াতে করতে মানা করেছে। এ কারণে খুব জরুরি প্রয়োজন না হলে আমারও কোনো মিটিং করছি না। এবার ইসলামিক ফাউন্ডেশন থেকে বায়তুল মোকাররমে কোনো আয়োজন নেই। মুসল্লিদের কাছে অনুরোধ তারা যেন ফরজ নাম শেষ করে বাসায় নফল ইবাদত করেন।

তবে এ সংক্রান্ত কোনো অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেনি ইসলামিক ফাউন্ডেশন। এর আগে শুক্রবার বিজ্ঞপ্তিতে জুমার নামাজের জন্য বাসায় থেকে ওজু ও সুন্নত নামাজ পড়ে যেতে অনুরোধ করেছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //