বোস্টনে বাংলাদেশিকে গুলির ঘটনায় যুবক গ্রেফতার

তানজিম সিয়াম

তানজিম সিয়াম

যুক্তরাষ্ট্রের বোস্টনে গত মাসে বাংলাদেশি এক দোকানকর্মীকে গুলি করে হত্যায় জড়িত সন্দেহে স্টিফন স্যামুয়েল (২৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

গতকাল শুক্রবার (৭ আগস্ট) বোস্টন পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের বিরুদ্ধে সশস্ত্র ডাকাতি ও হত্যার উদ্দেশ্যে সশস্ত্র হামলার অভিযোগ আনা হয়েছে।

তানজিম সিয়াম নামে ওই বাংলাদেশি স্টুডেন্ট ভিসায় এই বছরের শুরুতে যুক্তরাষ্ট্রে যান। পড়াশোনা শুরুর আগে তিনি পরিবারের জন্য কিছু অর্থ পাঠাতে কাজ শুরু করেন। গত ‌১৪ জুলাই বোস্টনের রক্সবারিতে এম অ্যান্ড আর নামের একটি দোকানে কর্মরত অবস্থায় বন্দুক হাতে এক ব্যক্তি এসে নগদ অর্থ ও সিগারেট চায়। 

পুলিশ জানিয়েছে, সিয়াম সবকিছু দিলেও ওই ব্যক্তি তার মাথায় গুলি করে।

এদিকে মাথায় দুটি গুলিবিদ্ধ সিয়াম এখনো কোমায় রয়েছেন। চিকিৎসকরা বেশ কয়েকবার তার পরিবারকে জানিয়েছেন, অবস্থান তেমন কোনো উন্নতি হচ্ছে না।

সিয়ামের পরিবারের ঘনিষ্ঠ বোস্টন কনভেনিয়েন্স স্টোর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হুমায়ুন মোরশেদ বলেন, চিকিৎসকরা বলছেন- সিয়ামের সেরে ওঠার সম্ভাবনা খুব কম। যন্ত্র লাগিয়ে বাঁচিয়ে রাখা হয়েছে। আগামী সপ্তাহে চিকিৎসকরা আবার বৈঠকে বসবেন। তখন তারা কঠিন সিদ্ধান্ত নিতে পারেন।

সিয়ামের পরিবার এই সপ্তাহে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। 

আহত সিয়ামের জন্য অর্থ সংগ্রহের জন্য গোফান্ডমি ওয়েবসাইটে একটি পেজ খুলেছেন মোরশেদ। এখন পর্যন্ত সেখান থেকে প্রায় ৭০ হাজার ডলার সংগৃহীত হয়েছে। তিনি বলেন, মানুষ প্রকৃতপক্ষে সহযোগিতা করছে। আশা করছি সিয়ামের পরিবারের জন্য ১ লাখ ডলার সংগ্রহ করা যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh