খুনি রাশেদের আশ্রয় বাতিলের দাবি যুক্তরাষ্ট্র প্রবাসীদের

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ও মৃত্যুদণ্ড মাথায় নিয়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা রাশেদ চৌধুরীর রাজনৈতিক আশ্রয় বাতিলের দাবি জানিয়েছে ‘বঙ্গবন্ধু পরিষদ’ ক্যালিফোর্নিয়া শাখা।

স্থানীয় সময় গত রবিবার সন্ধায় লস অ্যাঞ্জেলেসের লিটল বাংলাদেশ এলাকায় মুক্তির চত্ত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে খুনি রাশেদকে অবিলম্বে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানান প্রবাসী বাংলাদেশিরা।

বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা মমিনুল হক বাচ্চু বলেন, আইনের শাসনের দেশ হয়েও যুক্তরাষ্ট্র কীভাবে জাতির পিতা শেখ মুজিবকে নিষ্ঠুরভাবে হত্যার জন্য দণ্ডিত রাশেদ চৌধুরীকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দিয়েছে? 

তিনি বলেন, অ্যাসাইলাম প্রার্থনার সময় এ ঘাতক নিশ্চয়ই পঁচাত্তরের ১৫ অগাস্ট কালরাতে সম্পৃক্ততার কথা প্রকাশ করেনি। এ একটিমাত্র কারণেই তার আশ্রয় বাতিল করে বাংলাদেশে সোপর্দ করা যেতে পারে।

এতে বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সভাপতি নজরুল আলম, সাধারণ সম্পাদক রানা হাসান মাহমুদ, নাজির উল্লাহ মোল্লা, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহেল রহমান বাদল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়ার সাবেক সভাপতি ঢালী মোফাজ্জল হোসেন মফু, বৌদ্ধ পরিষদের সভাপতি রানা বড়ুয়া, হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক তপন মন্ডল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ আলম ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়ার সভাপতি তৌফিক সোলাইমান খান তুহিন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh