বোস্টনে গুলিবিদ্ধ হয়ে কোমায় থাকা সেই সিয়ামের মৃত্যু

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি দোকানে ডাকাতির সময় গুলিবিদ্ধ হয়ে কোমায় থাকা বাংলাদেশি তরুণ তানজিম সিয়াম (২০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

স্থানীয় সময় গতকাল শনিবার (২২ আগস্ট) সকালে সিয়ামের পরিবারের অনুমতি নিয়ে চিকিৎসকেরা তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে ফেললে তার মৃত্যু হয়। সিয়াম প্রায় এক মাসেরও বেশি সময় ধরে বোস্টন মেডিকেল হাসপাতালে কোমায় ছিলেন।

সিয়াম পাঁচ মাস আগে যুক্তরাষ্ট্রে যান। বোস্টনের কাছে রক্সবারির একটি মুদি দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তিনি। ওই দিন রাত ৯টার দিকে সশস্ত্র দুর্বৃত্তরা বাংলাদেশি আবদুল মতিনের মালিকানাধীন গ্রোসারি দোকানে ঢুকে সিয়ামকে অস্ত্রের মুখে জিম্মি করে মালপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা সিয়ামের মাথায় গুলি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

শিক্ষার্থী ভিসায় যুক্তরাষ্ট্রে যান সিয়াম। পড়াশোনা শুরুর আগে পরিবারকে সহায়তার উদ্দেশে চার মাস আগে বোস্টনের একটি দোকানে কাজ শুরু করেন। 

গুরুতর আহত সিয়ামকে দেখতে বাংলাদেশ থেকে ছুটে গেছেন তার পরিবারের সদস্যরা। ৩ আগস্ট সন্ধ্যায় বোস্টনে পৌঁছান তানজিমের মা-বাবাসহ দুই ভাই। বোস্টনের সুবিধা দোকান মালিক সমিতির (বিসিএসওএ) প্রতিনিধিরা তাদের বিমানবন্দর থেকে বোস্টনে নিয়ে যান। পরিবারটিকে যুক্তরাষ্ট্রে নিয়ে আসার পুরো ব্যবস্থা করে বাংলাদেশি সংগঠন বেইন।

সিয়ামের ঘাতক সন্দেহে ইতোমধ্যে ২৫ বছর বয়সী স্টেফন স্যামুয়েল নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে তদন্ত চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //