ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস

ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়ানো শুরু করেছে ঢাকাস্থ সৌদি দূতাবাস। এজন্য প্রবাসীদের জরিমানাসহ ছয় হাজার ৫০০ টাকা দিতে হবে।

এ বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বুধবার (১৪ অক্টোবর) গণমাধ্যমকে জানিয়েছেন, সৌদি দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়িয়ে দেয়া হচ্ছে।

আগামী ৩০ অক্টোবর পর্যন্ত মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। কিন্তু ফ্লাইট কম থাকায় এই অল্প সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়লেও সব প্রবাসী সৌদি যেতে পারবেন না। এতে করে প্রবাসীরা নতুন সমস্যায় পড়বেন বলে মনে করেন  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী।

তিনি জানান, ভিসার মেয়াদ আরো এক মাস বাড়ানোর জন্য কাজ করবেন। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। ফ্লাইট সংখ্যা বাড়াতে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা হবে। প্রয়োজনে আন্তঃমন্ত্রণালয় সভা করে এ বিষয়টির সমাধান করা হবে বলে জানান তিনি।

মঙ্গলবার বিকেল থেকে অনলাইনে ভিসার মেয়াদ বৃদ্ধির বিষয়টি দেখতে পাচ্ছেন সৌদি ভিসা সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ। তারা বলছে, দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়ানোর কাজ শুরু হয়েছে। এজন্য প্রবাসী কর্মীদের মেয়াদ থাকা পাসপোর্ট, মেয়াদ থাকা বা না থাকা আকামার কপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে।

ভিসার জন্য মেয়াদ উত্তীর্ণ হওয়াদের দুই হাজার ৬০০ টাকা জরিমানা বা ফি দিতে হবে। সাধারণ ফি তিন হাজার ৯০০ টাকার সঙ্গে এই ফিসহ পাসপোর্ট জমা দেয়ার পর ভিসার মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। এখন পর্যন্ত জরিমানাসহ মোট ছয় হাজার ৫০০ টাকা করে জমা দিতে হচ্ছে প্রবাসীদের। তবে এখনো মেয়াদ বৃদ্ধিসহ পাসপোর্ট ফেরত পাননি তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //