প্যাটারসনের কাউন্সিলম্যান হলেন বাংলাদেশি শাহীন খালিক

 শাহীন খালিক

শাহীন খালিক

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটি কাউন্সিলের ২ নম্বর ওয়ার্ডের বিশেষ নির্বাচনে কাউন্সিলম্যান পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন সাবেক কাউন্সিলম্যান শাহীন খালিক।

গত ৩ নভেম্বর প্যাটারসন সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর গত ২০ নভেম্বর (শুক্রবার) আনুষ্ঠানিকভাবে ভোটের ফল প্রকাশ করা হয়। 

এই নির্বাচনে খালিক তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলম্যান বাংলাদেশি-মার্কিন নাগরিক মো. আক্তারুজ্জামান ফয়সালকে মাত্র ১০০ ভোটে হারিয়ে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

ওই বাংলাদেশি বংশোদ্ভূত সাবেক দুই কাউন্সিলম্যান ছাড়াও লড়াইয়ে ছিলেন আরো পাঁচ প্রার্থী। নির্বাচনে খালিক পেয়েছেন ২ হাজার ৭৬২ ভোট আর আক্তারুজ্জামান পেয়েছেন ২ হাজার ৬৬২ ভোট। এছাড়া অপর তিন আমেরিকান প্রার্থী অ্যাডি গঞ্জালেজ ১৫৮৩, সোনিয়া ডেলিজ ১১০০ ও ফ্রাঙ্ক ফিলিপ্পেল্লি ৯৪৩ পেয়েছেন ভোট। 

গত ১২ মে এই ওয়ার্ডে অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলম্যান পদে সাবেক ওই দুই কাউন্সিলম্যান আক্তারুজ্জামান ও খালিক সমান সংখ্যক ভোট পেয়েছিলেন। এ কারণে এই ভোটে কাউকে বিজয়ী ঘোষণা না করে ৩ নভেম্বর প্রসিডেন্ট নির্বাচনের সাথে ওই বিশেষ নির্বাচনের এই আয়োজন করে পেসাইক কাউন্টি নির্বাচন অফিস।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh