সিডনিতে বাংলাদেশি ছাত্র গ্রেফতার

অস্ট্রেলিয়ার সিডনিতে জামিল আহমেদ চৌধুরী (২২) নামে এক বাংলাদেশি শিক্ষার্থীকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। তার বিরুদ্ধে ‘সম্ভাব্য ধর্ষণের’ অভিযোগ আনা হয়েছে। 

সিডনির ব্যাংকস টাউনের ভিলাউড এলাকার বাসিন্দা ১৪ বছর বয়সী এক কিশোরীকে সামাজিক যোগাযোগমাধ্যমে যৌন নিপীড়ন করার দায়ে জামিলকে কিশোরীর পরিবার আটক করে। পরে পুলিশে খবর দিলে স্থানীয় পুলিশ তাকে গ্রেফতার করে।

গত সোমবার রাতে জামিলকে আটক করার পর গত মঙ্গলবার এ সংবাদটি অস্ট্রেলিয়ার জাতীয় প্রায় সব গণমাধ্যমেই প্রচার করা হয়। 

জামিলের বিরুদ্ধে আনা অভিযোগে কিশোরীর পরিবারের দাবি, গত ডিসেম্বর মাস থেকে কিশোরীর সঙ্গে স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রামে অতিমাত্রায় বার্তা আদান-প্রদান করেন জামিল। তাদের কথোপকথনের বেশির ভাগই ছিল যৌনতামূলক। 

এর কিছুদিনের মধ্যেই কিশোরীর মা বিষয়টি খেয়াল করে জামিলকে এ ধরনের আচরণ থেকে বিরত থাকার অনুরোধ জানান এবং ওই কিশোরীর সব সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে জামিলকে সরিয়ে ফেলা হয়। এর কয়েকদিনের মধ্যেই জামিল নতুন অ্যাকাউন্ট খুলে কিশোরীর সাথে যোগাযোগ শুরু করেন। পরে জামিলকে আটক করতে একটি পরিকল্পনা করেন কিশোরীর পরিবার। তারা কিশোরীর অ্যাকাউন্ট থেকে জামিলকে বাসায় আসতে বলেন। জামিল বাড়িতে এলে তাকে আটক করে পুলিশে হস্তান্তর করে কিশোরীর পরিবার।

আটকের পর জামিলকে স্থানীয় ফেয়ারফিল্ড আদালতে উপস্থিত করা হয়। জামিল জানায়, ওই কিশোরী তার অ্যাকাউন্ট হ্যাক করে নিজেই নিজেকে বার্তা পাঠিয়েছে। আদালতের কাছে জামিল জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করেন।

জামিলের বিরুদ্ধে অতীতেও একই ধরনের কোনো অভিযোগ আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

জামিল সিডনির ব্যাংকস টাউন এলাকাতেই বসবাস করতেন। তিনি তথ্যপ্রযুক্তি বিষয়ে পড়াশোনা করছেন ও পাশাপাশি সিডনির একটি সুপার মার্কেটে খণ্ডকালীন চাকরি করতেন। 

আগামী ৯ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //