লেবানন থেকে ফিরছেন আরো ৪১৯ বাংলাদেশি

মধ্যপ্রাচ্যের দেশ লেবানন থেকে দেশে ফিরছেন আরো ৪১৯ বাংলাদেশি। রাজনৈতিক অস্থিরতা ও অভ্যন্তরীণ বিভিন্ন সমস্যার কারণে দেশটি থেকে তারা স্বেচ্ছায় ফিরছেন।

দেশটির বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে রওনা দিয়ে আগামীকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে তারা দেশে পৌঁছাবেন।

গতকাল বুধবার বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে স্বেচ্ছায় দেশে ফিরতে ইচ্ছুকদের সবার হাতে বিমান টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। অভিবাসীরা হাতে টিকিট পেয়ে বাংলাদেশ সরকার ও দূতাবাসকে ধন্যবাদ জানান।

এ সময় দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির আওতায় এখনো পর্যন্ত চার হাজারেরও বেশি বাংলাদেশি দূতাবাসে স্বেচ্ছায় নাম নিবন্ধন করেছেন। পর্যায়ক্রমে তাদের দেশে ফেরানো হবে।

শ্রম সচিব জানান, প্রবাসীদের স্বার্থে দূতাবাসে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নাম নিবন্ধন চালু থাকবে ও নিবন্ধিত সব প্রবাসীদের স্বল্প সময়ে পর্যায়ক্রমে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে পাঠানো হবে। আগামী ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের আরো একটি বিশেষ ফ্লাইট রয়েছে।

এর গত ১৫ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে প্রথম দফায় ৪৩২ বাংলাদেশি দেশে ফিরেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //