সার্বিয়া সীমান্তে ট্রাক থেকে ২০ বাংলাদেশি আটক

সার্বিয়া সীমান্তবর্তী সড়কে চলাচলকারী একটি ট্রাকে লুকিয়ে থাকা ২০ বাংলাদেশিকে আটক করেছে নর্থ মেসিডোনিয়ার পুলিশ। এর মধ্যে নয়জনই অপ্রাপ্তবয়স্ক।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (১১ জুন)। এর পরদিন গত শনিবার (১২ জুন) এক বিবৃতিতে নর্থ মেসিডোনিয়া পুলিশ জানিয়েছে, উত্তরের শহর কুমানোভোতে নিয়মিত টহলের অংশ হিসেবেই যানটিতে তল্লাশি চালান তারা। এসময়ে ট্রাকের ভিতরে গাদাগাদি করে থাকা ২০ জনের খোঁজ পান তারা এবং এদের সবাই বাংলাদেশি। 

বিবৃতিতে আরো বলা হয়, আটকদের মধ্যে নয়জন অপ্রাপ্তবয়স্ক। অপ্রাপ্তবয়স্করা একা নাকি অভিভাবকদের সাথে এসেছেন সে বিষয়ে আলাদাভাবে খোঁজ খবর নেয়া হচ্ছে। পুলিশ ৪৪ বছর বয়সী ওই ট্রাকের মেসিডোনিয়ান চালককে গ্রেফতার করেছে।

পুলিশের ধারণা, অভিবাসীরা গ্রিস থেকে নর্থ মেসিডোনিয়ায় এসেছেন। তাদেরকে আবার গ্রিসে ফেরত পাঠানোর জন্য গেভগেলিয়া আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।

এদিকে পৃথক আরেক অভিযানে স্লোভেনিয়া সীমান্তের কাছে পণ্যবাহী যানে লুকিয়ে থাকা ৬২ জনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে ৪৬ জন পাকিস্তানের নাগরিক।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, কোভিড-১৯ মহামারির কারণে সীমান্ত বন্ধ ও চলাচল নিয়ন্ত্রণ সত্ত্বেও বলকান অঞ্চলে এখনো মানব পাচার গ্যাংগুলো সক্রিয়। গ্রিস থেকে ইউরোপের ধনী দেশগুলোতে অভিবাসন প্রত্যাশীরা নর্থ মেসিডোনিয়াকে তাদের ট্রানজিট পথ হিসেবে ব্যবহার করে আসছে। গত আট বছরে কয়েক লাখ অভিবাসী এই পথে পাড়ি জমিয়েছেন। - ডয়চে ভেলে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //