মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এ সংবাদ প্রকাশ করেছে।

রবিবার (২০ জুন) ভোর সাড়ে ১২টা থেকে রাত আড়াইটা পর্যন্ত মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের মুকিম ও ডেংকিল এলাকায় একটি কন্সট্রাকশন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ১০২ জন বাংলাদেশি, ১৯৩ জন ইন্দোনেশিয়ান, ৮ জন মিয়ানমারের (রোহিঙ্গা), চারজন ভিয়েতনামের ও দুজন ভারতের নাগরিক রয়েছেন। আটক মোট ৩০৯ জনের মধ্যে ২৮০ জন পুরুষ এবং ২৯ জন নারী রয়েছেন। নারীদের মধ্যে সবাই ইন্দোনেশিয়ান।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ জন কর্মকর্তাদের সমন্বয়ে পরিচালিত এ অভিযানে ৭১৫ জন অভিবাসী আটকের পর কাগজ-পত্র যাচাই বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

আটককৃতদের প্রথমে কোভিড-১৯ টেস্ট করা হবে পরে সেমেনিহ ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেয়া হবে।

খায়রুল দাযাইমি দাউদ আরো বলেছেন, স্থানীয় জনগণের কাছ থেকে অভিযোগ পেয়ে গোপনে অভিযান পরিচালনা করে দেখা যায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (পিকেপি) লকডাউন এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) বিধিনিষেধ মান্য করা হচ্ছে না। অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করছে থাকছে।

এদিকে অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের এই বিদেশিদের ১৯৫৯/৬৩ এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর আওতায় এদের আটক করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //