পশ্চিমবঙ্গ থেকে ৬ ‘বাংলাদেশি’ গ্রেফতার

ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলা থেকে ছয় বাংলাদেশিকে গ্রেফতার করেছে চুঁচুড়া থানা পুলিশ। তারা বাংলাদেশের নারায়ণগঞ্জের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। 

গত শুক্রবার (১৫ অক্টোবর) চুঁচুড়া শহরের গ্রিন পার্ক এলাকায় আকাশ দাস নামে এক ব্যক্তির মালিকানাধীন বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা।

জিজ্ঞাসাবাদে ওই ছয়জন জানিয়েছেন, আকাশ জাল আধার কার্ড, প্যান কার্ড ও ভোটার কার্ড তৈরি করে সৌদির আরবের মতো দেশে কাজ করতে যাওয়ার ব্যবস্থা করে দেন। আগেও অনেক বাংলাদেশিকে তিনি বিদেশে কাজের ব্যবস্থা করে দিয়েছেন। 

গ্রেফতার ছয়জনের সঙ্গে কোনো জঙ্গি গোষ্ঠী সংশ্লিষ্টতা আছে কি না বা ভারতীয় নাগরিকত্বের নথিপত্র জোগাড় করে তাদের অন্য কোনো কাজে লাগানোর পরিকল্পনা ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

এই বাংলাদেশিরা হলেন- রুহুল আমিন ওরফে বিশ্বজিৎ মণ্ডল, সোহেল রানা ওরফে রতন মণ্ডল, মৃদুল ব্যাপারি ওরফে মৃদুল দাস, মিঠুন দাস ও তাপস দাস। তাদের গতকাল শনিবার (১৬ অক্টোবর) চুঁচুড়া আদালতে তোলা হলে বিচারক তাদের সাতদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, এই  ছয় যুবক দীর্ঘদিন ধরে এলাকায় ঘোরাফেরা করত। তাদের গতিবিধি দেখে স্থানীয় কিছু লোকজনের সন্দেহ হলে তারা পুলিশকে জানায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //