সুপারশপ থেকে পণ্য লুট, বাংলাদেশিসহ গ্রেফতার ৩১

মালয়েশিয়ায় কদিন আগে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা হয়েছে। বন্যার পানিতে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম এলাকার অন্যতম চেইন সুপারশপ মাইডিন প্লাবিত হয়। বুক সমান পানিতে সুপারশপের পণ্য ভেসে যায়। 

এই সুযোগ কাজে লাগিয়ে কিছু মানুষ মাইডিনের মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে সাত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৩১ জন অভিবাসীকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ।

গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের আপডেট নিউজ ভেরিফায়েড ফেসবুক পেজে এক বিবৃতিতে এসব কথা জানানো হয়েছে।

আটকদের মধ্যে বাংলাদেশের সাতজন, ইন্দোনেশিয়ার ১০ জন, নেপালের ৯ নয় ও মিয়ানমারের পাঁচজন অভিবাসী রয়েছে। 

শাহ আলম জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার বাহারুদ্দিন মাত তৈয়ব জানান, জেলা পুলিশ সদর দফতরের অপরাধ তদন্ত বিভাগ (আইপিডি) তাদের গ্রেফতার করেছে। দণ্ডবিধির ৪৫৭ ধারা অনুযায়ী মামলাটি তদন্ত করা হচ্ছে।

তবে আটকদের দাবি, টানা ২৪ ঘণ্টার বৃষ্টিতে চারদিকে বন্যার পানিতে ভেসে গেছে। তাদের খাবার ফুরিয়ে গিয়েছিল এবং বন্যার কারণে আশপাশে খাবারের দোকান বন্ধ হয়ে গিয়েছিল। তাই তারা খাবারের জন্য মাইডিনে ছুটে গিয়েছিল।

পুলিশ সতর্ক করে বলেছে, কোনও প্রাকৃতিক দুর্যোগের সময় চুরি বা লুটতরাজ করার সুযোগ নেই। যদি এই ধরনের কর্মকাণ্ড কেউ করে থাকে তাহলে দেশের প্রচলিত আইনে বিচার করা হবে।

এর আগে, এই ঘটনার সমন্বিত একটি ১১ সেকেন্ডের ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় পোস্ট ভাইরাল হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //