লেবাননে বাংলাদেশিদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা

লেবাননে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন চার শতাধিক বাংলাদেশি প্রবাসী। লেবাননের জলসীমানায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুতের বাংলাদেশ দূতাবাস যৌথভাবে এই চিকিৎসা সেবা দিয়েছে।

গতকাল রবিবার (১৬ জানুয়ারি) লেবাননের রাজধানী বৈরুতের আল ক্লাসিকো স্টেডিয়ামে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি। 

এদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেবানন ইউনিফিলে নিয়োজিত নৌবাহিনীর মেডিকেল টিম প্রবাসীদের এই সেবা দেন।

এসময় লেবানন ইউনিফিলে যুক্ত বানৌজা সংগ্রামের ক্যাপ্টেন এম জাহিদ হোসেন ও দূতাবাসের প্রথম সচিব আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশিরা এখানে অনেক কষ্টে আছেন। তাদের স্বার্থে আমরা প্রতিনিয়ত এই ক্যাম্পের আয়োজন করবো। 

তিনি করোনা মহামারি থেকে রক্ষা পেতে সব বাংলাদেশিকে ভ্যাকসিন নেওয়ার অনুরোধ জানান।

ক্যাপ্টেন এম জাহিদ হোসেন বলেন, আমরা প্রতি দুই মাসে অন্তত একবার হলেও প্রবাসীদের এই সেবা দেবো।আমাদের কাছে পর্যাপ্ত ওষুধ মজুত রয়েছে।

অসুস্থতা নিয়ে চিকিৎসা সেবা নিতে আসা বাংলাদেশিরা দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, লেবাননের সংকটময় মুহূর্তে এই সেবা আমাদের জন্য খুবই উপকারী।

লেবাননে অর্থনৈতিক সংকটের কারণে স্বাস্থ্যখাতে অচলাবস্থা দেখা দিয়েছে। অর্থ দিয়েও ফার্মেসিগুলোতে চাহিদামতো প্রয়োজনীয় ওষুধ পাচ্ছেন না বাংলাদেশি প্রবাসীরা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //