যুক্তরাজ্যে বাংলাদেশি তরুণী হত্যায় একজনের যাবজ্জীবন

যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি স্কুলশিক্ষিকা সাবিনা নেসা (২৮) হত্যার ঘটনায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত ওই আসামিকে কমপক্ষে ৩৬ বছরের সাজা ভোগ করতে হবে। 

আজ শুক্রবার (৮ এপ্রিল) লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত (ওল্ড বেইলি) এই রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম কোচি সেলামাজ (৩৬)। গত বছরের সেপ্টেম্বরে দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে সাবিনা নেসাকে হত্যা করেন তিনি। 

নিহত সাবিনা নেসা দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তার বাবার বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে। 

গত বছরের ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে পেগলার স্কয়ারে এক বন্ধুর সাথে দেখা করতে যাচ্ছিলেন তিনি। এ সময় হামলার শিকার হন। পরদিন কাছের কিডব্রুক এলাকার একটি পার্কের ভেতরে তার লাশ পাওয়া যায়।

ওই ঘটনার সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, অজ্ঞান হওয়ার আগপর্যন্ত সাবিনা নেসার মাথায় আঘাত করছেন কোচি সেলামাজ। নেসা অজ্ঞান হয়ে গেলে তাকে অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টাও করেন। এরপর সাবিনা নেসাকে শ্বাসরোধে হত্যা করেন।

বিবিসি জানায়, কোচি সেলামাজ পূর্ব সাসেক্সের ইস্টবোর্নের একটি গ্যারেজে কাজ করতেন। গত বছরের ১৭ সেপ্টেম্বর তিনি লন্ডনে যান। তিনি আদালতের কাছে স্বীকার করেন, স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হওয়ার পর তার মনে নারীদের প্রতি আক্রোশ তৈরি হয়। 

সাবিনা নেসা হত্যাকাণ্ডের কয়েক দিনের মধ্যেই কোচি সেলামাজকে গ্রেপ্তার করা হয়। গত ফেব্রুয়ারিতে তাকে দোষী সাব্যস্ত করেন আদালত। আজ রায় ঘোষণার দিন আদালতে উপস্থিত হতে অস্বীকৃতি জানান তিনি। তার অনুপস্থিতেই আদালত এই রায় ঘোষণা করেন।-খবর বিবিসির।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //