ভেনিসে জমে উঠেছে চিত্র প্রদর্শনী

বিশ্বের ৮০টি দেশের চিত্রশিল্পীদের চিত্র ও শিল্পকর্ম নিয়ে ইতালির ভেনিসে আয়োজিত আন্তর্জাতিক বিয়েনেল্লে চিত্রকর্ম প্রদর্শনী জমে উঠেছে। 

গত ২১ এপ্রিল এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রদর্শনী চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। এই প্রদর্শনীতে ‘বাংলাদেশ গ্যালারি’ একটি গ্যালারি রয়েছে। ওই গ্যালারিতে বাংলাদেশের নানা ঐতিহ্য চিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

ইউরোপসহ বিশ্বের নানা প্রান্তের ৮০টি দেশের ৫৯ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম এ প্রদর্শনীতে প্রদর্শিত হচ্ছে। এর মধ্যে কয়েকজন বাংলাদেশি চিত্রশিল্পীর চিত্রকর্মও রয়েছে। 

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামিম আহসান ‘বাংলাদেশ গ্যালারির’ উদ্বোধন করেন। উদ্বোধনের সময় মিলানের কনসাল জেনারেল এন জে এইচ জাবেদ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

চিত্রকর্ম প্রদর্শনীতে ঢাকার আহসান মঞ্জিল, রাস্তার নামফলক, বর্ণিল রিকশা, বাংলাদেশের গ্রামের দৃশ্য, ইতালির ভেনিসে বাংলাদেশিদের বাংলা শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় শিক্ষাসহ নানা বিষয় তুলে ধরা হয়েছে।

চিত্রকর্ম প্রদর্শনীকে কেন্দ্র করে প্রতিদিন বিভিন্ন দেশের অসংখ্য পর্যটক ও দর্শনার্থীর পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পর্যটন নগরী ভেনিস।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //